সোনারগাঁয়ে পূর্ব শত্রুতার জের ধরে দু’পক্ষের সংর্ঘষ আহত-১০, আটক-৩

336

স্টাফ রিপোর্টারঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পিরোজপুর ইউনিয়নের ভবনাথপুর এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার সকালে পিরোজপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি জাকির বাহিনীর সাথে পিরোজপুর ইউনিয়ন পরিষদের সদস্য মোশারফ বাহিনীর মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে উভয় পক্ষের ১০জন আহত হয়েছে। আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ৩ জনের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। ঘটনার পর সোনারগাঁ থানা পুলিশ ৩ জনকে আটক করেছে। এ ঘটনায় উভয় পক্ষের থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
পুলিশ ও এলাকাবাসীসূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলার কান্দারগাঁও গ্রাম থেকে ৪টি সিএনজি অটোরিক্সাযোগে ২০-২৫ জনের একটি দল ভবনাথপুর গ্রামের ওপর দিয়ে বৈদ্যেরবাজার এলাকায় নৌকার নির্বাচনী প্রচানায় যাচ্ছিল। পথে ভবনাথপুর গ্রামের মোল্লা এন্টারপ্রাইজ নামের একটি বালুর ব্যবসা প্রতিষ্ঠানের সামনে সিএনজিগুলো যানজটে আটকা পড়ে। এসময় মোশারফ মেম্বারের চাচাতো ভাই ফয়সাল তাদের প্রতিপক্ষ জাকিরের লোকজনকে দেখে নিজেদের দলের অন্যান্য লোকজনকে খবর দেয়। এসময় মোশারফের লোকজন রামদা, হকিষ্টিক, ছোড়া ও দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে জাকিরের লোকজনের উপর হামলা চালায়। হামলায় জাকারিয়া, তারা মিয়া, লিটন, মোতালেব, নোমান আহত হয়। এসময় মোশারফের লোকজনের কাছ থেকে দা ও বটি কেড়ে নিয়ে জাকিরের লোকজন ফয়সাল, শান্ত, কবির, আবু সাঈদ, আবু নাঈমকে কুপিয়ে আহত করে।
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। আহতদের মধ্যে মোশারফ পক্ষের ফয়সাল, শান্ত এবং জাকির পক্ষের জাকারিয়ার অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। এ ঘটনার পর সোনারগাঁ থানা পুলিশ খোরশেদ, আকতার ও সুজন নামের তিনজনকে আটক করে।
পিরোজপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি জাকির হোসেন জানান, নির্বাচনী প্রচারনায় যাওয়ার পথে মোশারফ মেম্বারের লোকজন আমাদের লোকজনের উপর হামলা চালিয়ে ৬জনকে আহত করেছে।
অপরদিকে পিরোজপুর ইউনিয়ন পরিষদের সদস্য মোশারফ হোসেন জানান, জাকির বাহিনী পূর্বপরিকল্পিতভাবে আমার চাচাতো ভাই ফয়সাল ও শান্তকেসহ ৫জনকে কুপিয়ে মারাত্মকভাবে আহত করেছে।
সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, দু’পক্ষের সংঘর্ষের ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এদিকে ঘটনার সাথে জড়িত সন্দেহে ৩জনকে আটক করা হয়েছে। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।