ফতুল্লার কুতুবপুরের আলোচিত সন্ত্রাসী মীর হোসেন মীরুর বিরুদ্ধে চাঁদাবাজি ও হামলার অভিযোগ

398

নিজস্ব প্রতিনিধিঃ ফতুল্লার কুতুবপুরের আলোচিত সন্ত্রাসী মীর হোসেন মীরুর বিরুদ্ধে চাঁদাবাজি ও হামলার অভিযোগ দায়ের করেছেন হাজী মুসলিম বাজার নামে এক নির্মাণাধীন মার্কেটের মালিক।
শনিবার (৩০ মার্চ) সকালে নির্মাণাধীন মার্কেটের মালিক মো. মামুন অর রশীদ বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় অভিযোগটি দায়ের করেন।
অভিযোগে বাদী উল্লেখ করেছেন, তার মালিকানাধীন পাগলা বউবাজার বটতলা সংলগ্ন হাজী মুসলিম বাজার নামে মার্কেটের নির্মাণ কাজ চলছে। গত ১০/১২ দিন পূর্ব থেকে আলোচিত সন্ত্রাসী মীর হোসেন মীরু ও তার সহযোগিরা ২০ লক্ষ টাকা চাঁদা দাবি করে আসছে। চাঁদা দিতে অ¯^ীকৃতি জানালে গত শুক্রবার (২৯ মার্চ) সন্ধ্যায় মার্কেটের নির্মাণকাজ চলাকালীন সময়ে তাকে মারতে উদ্যত হয়। এ সময় তার ম্যানেজার জলিল এগিয়ে আসলে তাকে লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে আসামিরা। এ সময় বাদীকে প্রাণনাশের হুমকিসহ নির্মাণকাজে ব্যবহৃত সরঞ্জামাদি নষ্ট করে রেখে চলে যায় বলেও অভিযোগ করেছেন মামুন অর রশীদ।
অভিযোগে মীর হোসেন মীরুকে প্রধান আসামি করা হয়েছে। এছাড়া আরিফ (২০), শাকিল (৩০), মুরাদ (৩২), জাকির হোসেন (৪৫) ও অজ্ঞাত আরো ৭/৮ জনকে আসামি করা হয়েছে।
প্রসঙ্গত, সন্ত্রাসী মীরুর বিরুদ্ধে একাধিক আলোচিত হত্যা, অস্ত্র, মাদক, চাঁদাবাজি, হত্যার চেষ্টা এবং ভ‚মিদস্যুতা সহ বেশ কয়েকটি মামলা রয়েছে। গত ২০ জানুয়ারি সন্ধ্যায় চাঁদাবাজি ও হামলার অভিযোগে করা এক মামলায় কুতুবপুরের নিজ বাসা থেকে গ্রেফতার হয় মীরু। পরে ২৮ জানুয়ারি জামিনে বেরিয়ে আসে মীরু।