সোনারগাঁয়ে নিরাপত্তাহীনতায় ভুগছে সাংবাদিক পরিবার,উপজেলায় অবস্থান কর্মসূচি

431

মোঃ নুর নবী জনিঃ নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা এবং জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীদের উদ্যোগে সোনারগাঁ উপজেলা পরিষদ চত্তরের শহীদ মিনারের পাদদেশে সাংবাদিক পরিবারের নিরাপত্তা চেয়ে এবং দোষী স্থানীয় মাদক ব্যবসায়ী ও ভূমিদস্যুদের গ্রেফতারের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেন।
এসময় সাংবাদিকরা তাদের ও পরিবারের নিরাপত্তা চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সোনারগাঁ থানার অফিসার ইনচার্জের বরাবর স্মারকলিপি প্রদান করেন।
উল্লেখ গত ১৭ই মার্চ সোনারগাঁয়ে একাত্তুর টিভি, দৈনিক ভোরের কাগজ, দৈনিক মানবকন্ঠের সোনারগাঁ প্রতিনিধি এবং সোনারগাঁ রিপোর্টার্স ক্লাবের সভাপতি সাংবাদিক আঃ সাত্তারের ছোট ভাই সুরুজ্জামান (৪৫) কে বাড়ি থেকে ডেকে নিয়ে সন্ত্রাসিরা কুপিয়ে আহত করে। উল্লেখিত ঘটনার প্রতিবাদেই এই কর্মসূচি পালন করা হয়।
এসময় কর্মসূচীতে অংশ নেয়া সাংবাদিকরা বলেন,আমরা দেশের জনগণের জন্য কাজ করি।আমরা কাজ করতে গিয়ে বিভিন্ন সময় প্রভাবশালীদের দ্বারা নিজেরা এবং আমাদের পরিবারের সদস্যরা নির্যাতিত হতে হয়।আমরা চাই প্রশাসন এসব নির্যাতনের সাথে যারা জড়িত তাদের গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করছি। সাংবাদিক পরিবারের উপর হামলাকারীদের বিরুদ্ধে আমাদের কর্মসূচী অব্যাহত থাকবে।
এসময় উপস্থিত ছিলেন,সোনারগাঁও রিপোর্টার্স ক্লাবের সভাপতি ৭১ টিভি,ভোরের কাগজ ও মানবকন্ঠের প্রতিনিধি আব্দুস ছাত্তার প্রধান,ড্যান্ডিবার্তা পত্রিকার বার্তা সম্পাদক নাছির উদ্দীন,সাংবাদিক নুর নবী জনি,ফারুক হাসান,নাছির উদ্দীন,হাবিবুর রহমান হাবিব, বিল্লাল হোসেন,কামাল উদ্দীন ভূইয়া,হাবিবুর রহমান,এম ডি অনিক, আক্তার হোসেন, সুজন,আকাশ,নূরে আলম সহ প্রায় অর্ধ শতাধিক সংবাদককর্মীরা উপস্থিত ছিলেন।