সরকারী খাল এবং রেলওয়ের জায়গা দখল করার অভিযোগ উঠেছে স্থানীয় ভূমিদস্যু মজিবুর গংদের বিরুদ্ধে

393

মোঃ নুর নবী জনিঃ সোনারগাঁও উপজেলার জামপুর ইউপি অন্তর্গত মালিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশে অবস্থিত সরকারী খাল এবং রেলওয়ের জায়গা দখল করার অভিযোগ উঠেছে স্থানীয় ভূমিদস্যু মজিবুর গংদের বিরুদ্ধে।
সরেজমিনে গিয়ে দেখা গেছে,তালতলা বাজারে অবস্থিত ইয়াছিন মার্কেটের মালিক ভূমিদস্যু মজিবুর সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট সামসুল ইসলাম ভূইয়ার ছেলে টিপু এবং জামপুর ইউপি যুবলীগের সভাপতির নাম বিক্রি করে মহাসড়কের পাশের রেলওয়ের জায়গা জোরপূর্বক ভরাট করে একটি কোম্পানীর কাছ থেকে মোটা অংকের টাকা নিয়েছেন বলে অভিযোগ করেন স্থানীয় এলাকাবাসী।
এ বিষয়ে জানতে চাইলে এডভোকেট সামসুল ইসলাম ভূইয়া বলেন,আমার ছেলে এ কাজে জড়িত কিনা তা আমার জানা নেই। ভূমিদস্যুতার অভিযুক্ত মজিবুর বলেন,রেলওয়ের জায়গা লীজ নিয়ে ভরাট করা হচ্ছে,পুলিশ কোন চাঁদা পায়না বলে বালুর ট্রাক আটক করেছে। নামপ্রকাশে অনিচ্ছুক একাধিক গ্রামবাসী আরও জানান ভূমিদস্যু মজিবুর পুলিশের ভয় দেখিয়ে আমাদের এলাকার এক কৃষকের জমি কোম্পানির কাছে জোর পূর্বক বিক্রি করতে বাধ্য করেছে।
এ ব্যাপারে স্থানীয় তালতলা তদন্ত কেন্দ্রের ইনচার্জ আহসান উল্লাহ বলেন,সরকারী খাল দখলের খবর পেয়ে আমি তাৎক্ষণিক গিয়ে বালু ভরাট বন্ধ করে দিতে বলি।কোন ভূমিদস্যুদের হাতে সরকারী জমি দখল কোন ভাবেই মেনে নেয়া হবে না।
এ ব্যাপারে সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার বলেন,সরকারী জমি দখলে যে বা যারা জড়িত থাকুক কাউকেই ছাড় দেয়া হবে না। তাদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যাবস্থা নেয়া হবে।