জলাবদ্ধতায় নাজেহাল ও দুর্ভোগ , নিজ উদ্যোগে খাল কাটলেন এলাকাবাসী

412

সময়ের চিন্তা ডট কমঃ ঘুর্ণিঝড় ফণী প্রভাবে টানা বর্ষণে সদর উপজেলার দক্ষিণ সস্তাপুর এলাকার খাল ভরাট হওয়ায় উপজেলার ইসদাইর, সস্তাপুর, লালপুর, কোতালেরবাগসহ অধিকাংশ এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে বলে নাজেহাল ও দুর্ভোগে এলাকাবাসী, তাই নিজ উদ্যোগে খাল কাটলেন সবাই মিলে।
৩রা মে শুক্রবার বিকেল থেকে টানা বর্ষণে অনেক রাস্তা ও বাড়িঘরে হাটু পানি জমে গেছে। চরম দুর্ভোগে প্রশাসনের কোন সহযোগিতা না পেয়ে জলাবদ্ধতা থেকে মুক্তি পেতে নিজ উদ্যোগে খাল কেটে পানি নিষ্কাশনের ব্যবস্থা করেছেন এলাকাবাসী।
স্থানীয়রা জানান, শুক্রবার থেকে টানা বৃষ্টিতে জলাবদ্ধতা তৈরি হয়েছে। বৃষ্টির পানির সাথে ড্রেনের পানি মিশে চারদিকে দুর্গন্ধযুক্ত জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এলাকাবাসী জলাবদ্ধতা থেকে উদ্ধার পেতে সদর ইউএনও’র কার্যালয়ে ছুটে গেলেও কাউকে সেখানে না পেয়ে নিজেরাই খাল কাটার সিদ্ধান্ত নেইয় এলাকাবাসী। তারা বলেন, এক রাতের বৃষ্টিতে আমাদের কি অবস্থা হয়েছে তা এখানে না আসলে বোঝানো যাবে না। এই এলাকাগুলোতে বৃষ্টি হলেই পানি জমে যায়। ঘূর্ণিঝড়েরর প্রভাবে এই এলাকার অবস্থা শোচনীয় পর্যায়ে যাবার সম্ভবনা অনেক। অথচ উপজেলা থেকে কোন উদ্যোগই নেয়া হয়নি।
এ বিষয়ে জানতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিকের মুঠোফোনের নম্বরে একাধিকবার চেষ্টার পরও যোগাযোগ করা সম্ভব হয়নি।