সোনারগাঁয়ে পূর্ব শত্রুতার জের ধরে পুকুরের মাছ নিধনের অভিযোগ

373

স্টাফ রিপোর্টারঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বাঁশ চুরিকে কেন্দ্র করে স্থানীয় সন্ত্রাসীদের বিরুদ্ধে পুকুরের মাছ বিষ দিয়ে মেরে ফেলার অভিযোগ উঠেছে। এঘটনায় সোনারগাঁ থানায় একটি সাধারন ডায়েরী করা হয়েছে।
থানায় দায়ের করা ডায়েরী থেকে জানা যায়, গত বৃহস্পতিবার দুপুরে উপজেলার পিরোজপুর ইউনিয়নের ভবনাথপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা ও সাবেক মেম্বার আলতাফ হোসেনের সাথে একই গ্রামের আঃ বারেকের ছেলে সন্ত্রাসী হেলাল মিয়া ও তার ছেলে সোহাগ মিয়ার সোনারগাঁ থানার পাশে অবস্থিত একটি মুলি বাঁশের দোকান থেকে বাঁশ চুরিকে কেন্দ্র করে ঝগড়া বাঁধে। একপর্যায়ে উভয়ের মাঝে তর্ক বিতর্ক হয়। এসময় সন্ত্রাসী সোহাগ মিয়া বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেনকে বিভিন্ন মিথ্যে মামলা দিয়ে হয়রানী ও প্রাণনাশের হুমকী প্রদান করে বলে অভিযোগ রয়েছে। এ ঘটনার একদিন পরই গতকাল শনিবার দুপুরে স্থানীয় গ্রামের নুরুউদ্দিন ও সোহরাব বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেনকে জানায় যে, তার পুকুরের সব মাছ মরে ভেসে উঠেছে। এসময় তিনি দ্রুত পুকুরে গিয়ে দেখেন তার পুকুরের সমস্ত মাছ মরে ভেসে উঠেছে। ঘটনাটি তিনি স্থানীয় গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গদেরকেও জানান এবং থানায় গিয়ে পুর্ব শত্রæতার কারণে উপরোল্লেখিত সন্ত্রাসীরা তার পুকুরের মাছ বিষ দিয়ে মেরে ফেলেছে বলে জানান। এতে ক্ষতির পরিমান ৫০,০০০/- টাকা বলেও তিনি জানান। পরে তিনি নিজে বাদী হয়ে এঘটনায় একটি সাধারণ ডায়েরী করেন।
এ ব্যাপারে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, এঘটনায় একটি সাধারণ ডায়েরী করেছে শুনেছি। তদন্ত করে ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।