ইয়াবা সম্রাট গাজী ইয়াবাসহ র‍্যাবের স্বপরিবারে গ্রেফতার

318

সময়ের চিন্তা ডট কমঃ ১৯ জুন গভীর রাতে ইয়াবা সম্রাট গাজী ইয়াবাসহ র্যা বের হাতে স্বপরিবারে গ্রেফতার হয়েছে। র‍্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার আইন শৃক্সখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র্যা ব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। মাদকের করাল গ্রাস থেকে যুব সমাজ তথা দেশকে বাচাঁতে র্যা ব নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।
এরই ধারাবাহিকতায় ১৯ জুন ২০১৯ খ্রিষ্টাব্দে দিবাগত গভীর রাতে র্যা ব-১১, ক্রাইম প্রিভেনশন স্পেশাল কোম্পানীর একটি বিশেষ আভিযানিক দল গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন নুরবাগ নবীগঞ্জ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে একই পরিবারের ৩ জন মাদক ব্যবসায়ীকে আটক করে। আটককৃতরা হলো ১। মোঃ জাকির হোসেন গাজী @সোহেল(৪৬) পিতা-মৃত হাসমত সরদার ২। লিপা আক্তার @লিপি (৪০) ¯^ামী-মোঃ জাকির হোসেন গাজী @সোহেল এবং ৩। রিফাত গাজী @ আকাশ(১৮) পিতা-মোঃ জাকির হোসেন গাজী @সোহেল। এসময় তাদের নিকট হতে ৪২০ পিস ইয়াবা ও মাদক বিক্রির নগদ ২৭,৫০০ টাকা উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় গ্রেফতারকৃত মোঃ জাকির হোসেন গাজী @সোহেল ও তার স্ত্রী লিপা আক্তার @লিপি এবং ছেলে রিফাত গাজী @আকাশ নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন নুরবাগ নবীগঞ্জ এলাকার বাসিন্দা। তারা নারায়ণগঞ্জ, ঢাকা ও এর আশপাশের এলাকায় দীর্ঘদিন ধরে মাদক দ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল। স্থানীয়দের ভাষ্যমতে গাজী অত্র এলাকার সকলের নিকট ইয়াবা সম্রাট হিসেবে পরিচিত। সে মাদক ব্যবসার দায়ে বহুবার আইন শৃক্সখলা বাহিনীর হাতে গ্রেফতারও হয়েছে। তার বির“দ্ধে মাদক আইনে বন্দর থানার ২টি মামলার তথ্য পাওয়া গেছে। তাছাড়াও গ্রেফতারকৃত তার স্ত্রী লিপা আক্তার @লিপি ও ছেলে রিফাত গাজী @আকাশও এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। তারা সকলে দীর্ঘদিন ধরে পরস্পর যোগসাজশে মাদক ব্যবসা করে আসছে।
গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।