অসামাজিক কার্যকালাপের সময় আপত্তিকর অবস্থায় ৩ নারীসহ ১১জনকে আটক ও জরিমানা

452

স্টাফ রিপোর্টারঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে উপজেলার জামপুর পেরাবো তাজমহল এলাকার ৩টি রেস্টুরেন্টে অভিযান চালিয়ে অসামাজিক কার্যকালাপের সময় আপত্তিকর অবস্থায় ৩ নারীসহ ১১জনকে আটক করেছে সোনারগাঁ থানা পুলিশ। শনিবার বিকালে তাদের আটক করা হয়েছে।

জামপুর ইউনিয়নের চেয়ারম্যান হামীম সিকদার শিপলু জানান, আমার ইউনিয়নের পেরাবো এলাকার তাজমহল ও পিরামিডকে ঘিরে যুবলীগ নেতা উজ্জল ভূঁইয়ার নেতৃত্বে পিরামিডের ভেতর একটি বিডিংয়ে ২৯ টি রুম ভাড়া দিয়ে দীর্ঘদিন যাবৎ অসামাজিক কার্যকালাপ পরিচালনা করে আসছে। আমি উপজেলা আইন শৃক্সখলা মিটিংয়ে বিষয়টি প্রশাসনকে অবহিত করেছি। কিন্তু প্রশাসন সেখানে কোন আইনি পদক্ষেপ না নেয়ায় তাজমহল এলাকায় খাবার রেস্টুরেন্টগুলোতেও এ ব্যবসা ছড়িয়ে পড়েছে। যা সমাজের জন্য এটি একটি মারাত্মক ব্যাধী হয়ে দাঁড়িয়েছে। আমি চেয়ারম্যান হিসেবে উপজেলা প্রশাসনকে অনুরোধ করবো পিরামিডসহ আশপাশে গড়ে উঠা এসব রেষ্টুরেন্টগুলোতে ভ্রাম্যমান আদালত পরিচালা করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হোক।

এদিকে গতকাল রোববার সকালে আটককৃত ৪ নারীসহ ১১ জনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার এ আদালত পরিচালনা করেন। এসময় নারী-পুরুষ প্রত্যেককে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এর আগে শনিবার রাতে আটককৃতদের ছেড়ে দিতে বা মামলা না করতে প্রতিপক্ষের লোকজন পুলিশের এস আই সলিমুলকে গোপনে মোটা আংকের উৎকোচ দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

সোনারগাঁ থানার উপ-পরিদর্শক সলিমুল্লাহ জানান, উপজেলার জামপুর ইউনিয়নের পেরাবো তাজমহল এলাকায় দীর্ঘদিন যাবৎ কয়েকটি খাবার রেস্টুরেন্টে খাবারের পাশাপাশি রেস্টুরেন্টের ভেতর রুম তৈরী করে তাজমহলে ঘুরতে আসা নারী-পুরুষের কাছে ঘন্টা হিসেবে ভাড়া দেয়া হত এবং অসামাজিক কাজ করা হত। এমন অভিযোগের ভিত্তিতে শনিবার বিকালে বন্ধু রেস্টুরেন্ট, মমতা রেস্টুরেন্ট ও রাজকন্যা রেস্টুরেন্টে অভিযান চালাই। এসময় অসামাজিক কাজে লিপ্ত থাকার অভিযোগে ৩ নারী ও ৩ পুরুষকে আপত্তিকর অবস্থায় হাতে নাতে আটক করি। এছাড়া অনুমোদন ছাড়া রেস্টুরেন্টের ভেতর রুম ভাড়া দেয়ার অপরাধে হোটেল ম্যানেজারসহ আরও ৮ জনকে আটক করা হয়েছে। তিনি আরও জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকারের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাদের প্রত্যেককে ২ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এদিকে পিরামিড থেকে অসামাজিক কার্যকলাপের অভিযোগে গ্রেফতারের খবর ছড়িয়ে চারদিকে পড়লে উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকার স্থানীয় লোকজন বলেন, পিরোজপুর ইউনিয়েনের মোল্লার বাজারে মিম বোর্ডিং নামে গড়ে উঠেছে একটি আবাসিক হোটেল। এখানে দিনে দুপুরে অবাধে চলছে অনৈতিক ও অসামাজিক কর্মকান্ড। প্রকাশ্যে মেয়ে নিয়ে মিম বোর্ডিংয়ে ওঠে খদ্দেররা রুম ভাড়াা নিয়ে সময় কাটায় ঘন্টার পর ঘন্টা।

আমরা সাধারন জনগন হিসেবে স্থানীয় প্রশাসনকে অনুরোধ করছি, এই আবাসিক হোটেল মিম বোর্ডিং, পিরামিডসহ আশেপাশের গড়ে উঠা এবং এর পাশে অবস্থিত রেষ্টুরেন্টগুলোতে ভ্রাম্যমান আদালত পরিচালানা করে তাদের বিরুদ্ধে কঠিন আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হোক।