র‍্যাব-১১ এর অভিযানে নারায়ণগঞ্জের কাঁচপুর হতে কোটি টাকা মূল্যের বিদ্যুতের সরকারী ক্যাবলস উদ্ধার, ২জন গ্রেফতার

453

রিপন সরকার , সময়ের চিন্তা ডট কমঃ র‍্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন-শৃক্সখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বর্তমানে র্যা ব-১১ এর দায়িত্বপূর্ণ এলাকায় চুরি, ছিনতাই, অপহরণ এবং দুস্কৃতিকারী চক্রের দৌরাত্ব উলে­খযোগ্য হারে বৃদ্ধি পাওয়ার ফলে চোরাই মালামাল উদ্ধারসহ অপরাধীদের গ্রেফতারে সার্বক্ষনিকভাবে র্যা ব অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় র‍্যাব-১১, সিপিএসসি এর একটি আভিযানিক দল ২৯ জুন ২০১৯ খ্রিষ্টাব্দে বিকালে গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন কাঁচপুর বিসিক শিল্প এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে বিদ্যুতের ক্যাবলস চোরাইচক্রের মূলহোতাসহ ০২ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো ১। গোলাম মাওলা কায়েস (৫০), পিতা- আঃ আব্দুল খালেক ব্যাপারী ও ২। ইবনে সাইদ রেজা (২৫), পিতা-মৃত নিয়াস উদ্দিন। এ সময় তাদের হেফাজত হতে ১৬ হাজার ৩০ কেজি বিদ্যুতের ক্যাবলস উদ্ধার করা হয় যার আনুমানিক মূল্য এক কোটি টাকা।

গ্রেফতারকৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গোলাম মাওলা কায়েস এর বাড়ি মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর থানার কুলাপাড়া এলাকায় এবং ইবনে সাইদ রেজা এর বাড়ি মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর থানার ড়াঢিঘাল এলাকায়। তারা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন ধরে গোলাম মাওলা কায়েস নেতৃত্বে এই সংঘবদ্ধ অপরাধী চক্র দেশের বিভিন্ন স্থান থেকে সরকারী বিদ্যুতের ক্যাবলস অবৈধ ভাবে সংগ্রহ করে কাঁচপুর বিসিক শিল্প এলাকায় গোপনে মজুদ করে আসছে। এই বিদ্যুতের ক্যাবলস গুলো মূলত সরকারী বিদ্যুত বিভাগের সম্পত্তি। নানাভাবে অবৈধ পন্থায় চোরাই চক্রের মাধ্যমে সরকারী ক্যাবলস গুলো সংগ্রহ করা হয়। এখানে বিদ্যুতের ক্যাবলস গুলো থেকে রাবারের কাভার খুলে কেটে এ্যালোমিনিয়াম হিসেবে কেজি ধরে অবৈধভাবে লাভবান হওয়ার জন্য বিভিন্ন কারখানায় বিক্রি করে দেয়া হয়। গ্রেফতারকৃত গোলাম মাওলা কায়েস এর নামে একই অপরাধে নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

গ্রেফতারকৃত আসামীদের বির“দ্ধে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।