র‍্যাব-১১ এর অভিযানে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ২ জন চাঁদাবাজ গ্রেফতার

335

সময়ের চিন্তা ডট কমঃ র‍্যাব-১১, সিপিএসসি এর অভিযানে নারায়ণগঞ্জের সোনারগাঁ হতে ০২ জন চাঁদাবাজ গ্রেফতার করেছে।র্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার, আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। সাম্প্রতিক সময়ে র্যাব-১১ এর দায়িত্বপূর্ন এলাকায় চাঁদাবাজি অনেকাংশে বৃদ্ধি পেয়েছে। উক্ত অপরাধ দমনের লক্ষ্যে র্যাব-১১ চাঁদাবাজদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় গত ০৬ জুলাই ২০১৯ খ্রিষ্টাব্দে সন্ধ্যায় র‍্যাব-১১, সিপিএসসি এর বিশেষ অভিযানে নারায়ণগঞ্জের সোনারগাঁ থানাধীন কাজী ফজলুল হক মহিলা ডিগ্রী কলেজের সামনে পাকা রাস্তার উপর পরিবহনে চাঁদাবাজি করার সময় হাতে-নাতে ০২ জন চাঁদাবাজ’কে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো ১। মোঃ দরপন পাটোয়ারী (৪৫), পিতা- মৃত সিরাজ পাটোয়ারী এবং ২। মোঃ আফসার উদ্দীন(৩৬), পিতা- মৃত হানিফ মিয়া। এই সময় চাঁদাবাজদের কাছ থেকে চাঁদাবাজির নগদ ৭,৯০০/- টাকা উদ্ধার করা হয়।

উপস্থিত স্বাক্ষী, স্থানীয় ব্যবসায়ী ও গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে সোনারগাঁ থানাধীন কাজী ফজলুল হক মহিলা ডিগ্রী কলেজের সামনে পাকা রাস্তার চলাচলরত ট্রাক, সিএনজি, অটোরিক্সা ও ফুটপাতে ক্ষুদ্র ব্যবসায়ীদের কাছ থেকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক গাড়ী প্রতি ৫০/- থেকে ৩০০/- টাকা করে চাঁদা আদায় করে আসছে। কোন ট্রাক, সিএনজি ও অটোরিক্সা চালক চাঁদা দিতে অস্বীকার করলে তাদের মারধরসহ জীবন নাশের হুমকি প্রদান করে আসছে। র্যাব-১১, সিপিএসসি এর অনুসন্ধানে চাঁদাবাজি সংক্রান্তে অভিযোগের সত্যতা পেয়ে চাঁদাবাজি বন্ধ ও জড়িতদের আইনের আওতায় আনার জন্য গত ০৬ জুলাই ২০১৯ খ্রিষ্টাব্দে সন্ধ্যায় সোনারগাঁ থানাধীন কাজী ফজলুল হক মহিলা ডিগ্রী কলেজ এলাকায় অভিযান পরিচালনা করে জোরপূর্বক চাঁদা আদায়কালে উপরোক্ত ০২ জন আসামীকে হাতে-নাতে গ্রেফতার করা হয়। চাঁদাবাজ বন্ধে র্যাবের অভিযান অব্যাহত থাকবে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।