সোনারগাঁয়ে মাদক, ইভটিজিং ও বাল্যবিয়ে প্রতিরোধে সভা

615

স্টাফ রিপোর্টারঃ ‘যেখানে গতিরোধ, সেখানেই প্রতিরোধ’-এ স্লোগান নিয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে শত বছরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সোনারগাঁ জি.আর. ইনস্টিটিউশন মডেল স্কুল এন্ড কলেজে মাদক ইভটিজিং ও বাল্যবিয়ে প্রতিরোধ সভার আয়োজন করা হয়েছে। শিক্ষার্থীদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গতকাল শনিবার সকালে সোনারগাঁ জি.আর.ইনস্টিটিউশন মডেল স্কুল এন্ড কলেজের গঙ্গাবাসী হল রুমে এ সভা করা হয়।

সোনারগাঁ জি.আর.ইনস্টিটিউশন মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সুলতান মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন, সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ, কলেজের সহকারী প্রধান শিক্ষক মো. কামরুল হাসান, অসীম দাস গুপ্ত, শাহাদাত হোসেন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ইভটিজিং একটি সামাজিক ব্যাধি। একটু সচেতন হলেই এগুলো প্রতিরোধ করা সম্ভব। এক সঙ্গে সবাইকে জেগে উঠতে হবে। কেউ শিক্ষার্থীদের ইভটিজিং করলে এক সঙ্গে প্রতিরোধ করতে হবে।

সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এখনই সময় তোমাদের জেগে উঠার, অন্ধকার ছেড়ে আলোর পথের দিশারি হওয়ার। পিতামাতার পাশাপাশি তোমাদেরও সচেতন হতে হবে। ইভটিজিং ও বাল্যবিবাহ নিরোধে আমাদের প্রশাসন সবসময় ভূমিকা রেখে চলছে। তোমাদের উচিত আমাদের সাপোর্ট করা। তাই তোমাদের পড়াশোনার পাশাপাশি সচেতন হতে হবে। এসময় তিনি মাদক, ইভটিজিং ও বাল্যবিয়ের কুফল সম্পর্কেও বর্ণনা করেন।