স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলে বঙ্গবন্ধু হত্যার প্রতিশোধ নিতে হবে-বাণিজ্যমন্ত্রী

365

সময়ের চিন্তা ডট কমঃ বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলে বঙ্গবন্ধু হত্যার প্রতিশোধ নিতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন বাঙালি জাতির অধিকার আদায়ের জন্য সংগ্রাম করেছেন উল্লেখ করে তিনি বলেন, সারা বাংলা ঘুরে বাঙালি জাতিকে তিনি এককাতারে দাঁড় করিয়েছিলেন।বাণিজ্যমন্ত্রী আজ বৃহস্পতিবার রাজধানীর রাজউক ভবন মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদ, জীবন বীমা কর্পোরেশন শাখা আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া ম্হফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন।
অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।
বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে উল্লেখ করে টিপু মুনশি বলেন, ‘আমার বাবার সাথে আমিও মুক্তিযুদ্ধ করেছি। সেই পরাজিত শক্তি স্বড়যন্ত্র করে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে। কিন্তু বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতে পারেনি।’ তিনি বলেন, আজ বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের জন্য তিনি দিন-রাত কাজ করে যাচ্ছেন। বাণিজ্যমন্ত্রী আরো বলেন, ‘আমরা বঙ্গবন্ধুকে আর ফিরে পাবো না সত্য, তবে উন্নত বাংলাদেশ গড়ে তুলে আমাদের বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করতে হবে।’
এম এ মান্নান বলেন,বঙ্গবন্ধুর আদর্শকে ধারন করে দেশের উন্নয়নকে এগিয়ে নিয়ে যেতে হবে। তিনি সোনার বাংলা গড়তে সকলকে এক সাথে কাজ করার আহবান জানান।
বঙ্গবন্ধু পরিষদ, জীবন বীমা কর্পোরেশন শাখার সভাপতি মো. শফিকুল ইসলাম মিয়াজীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি এ্যাডভোকেট নুরুল আমিন রুহুল এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, জীবন বীমা কর্পোরেশনের পরিচালনা বোর্ডের চেয়ারম্যান শেলীনা আফরোজা ও জীবন বীমা কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক পারভীন সিদ্দিকা অনুষ্ঠানে বক্তৃতা করেন।