সংসদীয় স্থায়ী কমিটির সভায় ‘গ্রাম হবে শহর’

400

সময়ের চিন্তা ডট কমঃ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় ‘গ্রাম হবে শহর’ এ লক্ষ্যকে সামনে রেখে গ্রামের সব হেরিংবন (ইট বিছানো) রাস্তা পাকা রাস্তায় রূপান্তরের কার্যক্রম শুরুর পদক্ষেপ নেয়ার পরামর্শ দেয়া হয়েছে।
সংসদ ভবনে আজ কমিটির সভাপতি এ বি তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণ করতে এ সুপারিশ করা হয় ।
সভায় কমিটির সদস্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান, মোঃ আফতাব উদ্দিন সরকার, মীর মোস্তাক আহমেদ রবি, জুয়েল আরেং, মজিবুর রহমান চৌধুরী, মাসুদ উদ্দিন চৌধুরী এবং কাজী কানিজ সুলতানা অংশগ্রহণ করেন।
সভার শুরুতে শোকের মাস আগস্টে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবসহ পরিবারের অনন্য শহীদ সদস্য এবং ২১ আগস্টে নিহতদের রহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।
সভায় বন্যা প্রবন ও নদী ভাঙ্গন এলাকায় মন্ত্রণালয়ের গৃহীত পদক্ষেপ সম্পর্কে আলোচনা করা হয়। বন্যা প্রবন ও নদী ভাঙ্গন কবলিত এলাকার জনগণের গৃহ নির্মাণ ও তাৎক্ষনিক সহযোগিতার জন্য মন্ত্রণালয়কে বিশেষ বরাদ্দ রাখার সুপারিশ করা হয়।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সিনিয়র সচিব মোঃ শাহ্ কামালসহ মন্ত্রণালয় ও বিভাগ এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মচারীবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।