প্লাবন রাজুর স্বার্থ হাসিল না হওয়ায় সংবাদ প্রকাশ, প্রেস কাউন্সিলে মামলা

369

সোনারগাঁ প্রতিনিধি: সকাল বার্তা’র সম্পাদক ও প্রকাশক প্লাবন রাজুর স্বার্থ হাসিল না হওয়ার কারনে আমার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করেন। যাহা সম্পূর্ন মিথ্যা, বানোয়াট, এবং উদ্দেশ্যপ্রণোদিত। ২৯ আগস্ট ও ০২ সেপ্টেম্বর ১৯ইং প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন বাংলাভিশন ও বাংলাদেশ প্রতিদিনের সোনারগাঁ প্রতিনিধি এবং সোনারগাঁয়ে ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মো. আল আমিন। তাহার এরকম ভিত্তিহীন সংবাদে কোন প্রকার বিভ্রান্ত না হতে সবার প্রতি বিনীত অনুরোধ রইলো। এমন মিথ্যা, মনগড়া প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ এবং নিন্দা জানাই।
সকাল বার্তার সম্পাদক পরিচয় নামধারী প্লাবন রাজু অসৎ উদ্দেশ্যে আমাকে না জানিয়ে, আমাকে কোন আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে আমার কোন বক্তব্য না নিয়ে সংবাদ মাধ্যমে আমাকে চরিত্রহীন, চাঁদাবাজ দাবি করে মানহানিকর বানোয়াট ভিত্তিহীন মনগড়া সংবাদ প্রকাশ করায় আমি সামাজিক, মানষিক ভাবে বিপর্যস্ত ও আর্থিক ক্ষতির সম্মুখীন। সাংবাদিকতার কিছু নীতিনৈতিকতা নিয়ম আছে, যার কোনটা সে অনুসরন করেনি। আমার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট তথ্য দিয়ে অসৎ উদ্দেশ্যে ভুয়া সংবাদ প্রকাশের কারনে আমার জীবন এখন সংকটাপন্ন। বাংলাভিশন ও বাংলাদেশ প্রতিদিনে আমি দীর্ঘ বছর যাবত সুনামের সহিত কাজ করে আসছি।
কতিপয় দুর্নীতিবাজদের ইন্ধনে আমার বিরুদ্ধে সকাল বার্তায় বানোয়াট মিথ্যা সংবাদ প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এরকম কুরুচিপূর্ণ মিথ্যা মনগড়া সংবাদ প্রকাশ করার উদ্দেশ্য হলো ঝুঁকিপূর্ণ পরিস্থিতিতে ফেলে মানহানি করে হয়ানি করার মাধ্যমে জীবননাশের চেষ্টায় লিপ্ত। তাই চাঁদাবাজ ও চরিত্রহীনের তকমা দিয়ে অসৎ উদ্দেশ্য বিভিন্নভাবে আমাকে যেকোন সময় বড় ধরনের ক্ষতি করতে পারে বলে আমার আশংকা।
আমি এলাকায় আমি বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত। গত ১০ বছর ধরে আমি সাংবাদিকতা পেশায় জড়িত। খুব সাধারন জীবনযাপন করি আমি। আমি অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে ইসলামিক ফাউন্ডেশন এর কার্যক্রম পরিচালনা করায় একটি কুচক্রী মহল আমার দীর্ঘদিনের সুনাম, যশ, খ্যাতিকে ক্ষুন্ন করার জন্য এ ধরনের ঘৃন্য এবং মিথ্যা সংবাদ প্রকাশ করেছে। আমি প্রতিষ্ঠানের উন্নয়নের ও অগ্রগতির সাথে তাল মিলিয়ে আমার মেধা দিয়ে ইসলামিক ফাউন্ডেশনের সুনাম বৃদ্ধিতে চেষ্টা করছি যা, ভবিষ্যতে আরো প্রসারিত হবে।
আমি কোন কোম্পানি বা কোন প্রতিষ্ঠানে চাঁদাবাজি করতে যাইনি। সংবাদে কোন কোম্পানিতে গেলাম, কোন কোন প্রতিষ্ঠানে চাঁদাবাজি করলাম, তার কোন উল্লেখ নেই যা পর্যালোচনা করলে প্রমান হবে রিপোর্টটি সম্পূর্ণ মিথ্যা। আমার বক্তব্য সত্য প্রতীয়মান হবে। আরো প্রমানিত হবে সততার সাথে জীবনযাপন করি। সাংবাদিক আল আমিনকে চরিত্রহীন ও চাঁদাবাজ বলে মন্তব্য করে তথা কথিত সাংবাদিক পরিচয়দানকারী প্লাবন রাজু।
এই প্লাবন রাজু এর আগেও প্রথম আলোর সোনারগাঁ প্রতিনিধি মনিরুজ্জামান মনির, যমুনা টিভির জেলা প্রতিনিধি আমির হোসেন সিস্মত, কালের কন্ঠ ও মাই টিভির আসাদুজ্জামান নুর, বাংলাভিশন ও বাংলাদেশ প্রতিদিনের মো. আল আমিন এবং আমার সংবাদ ও এশিয়ান টিভির পনির ভূইয়ার বিরুদ্ধে উদ্দেশ্যমূলকভাবে সংবাদ প্রকাশ করেন।
এসব অপ-প্রচারেরর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা ও সোনারগাঁ উপজেলায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা। তারা বলেন, সাংবাদিক আল আমিন সততার সহিত সাংবাদিকতা করে আসছেন। তিনি দুর্নীতিবাজদের দ্বারা হয়রানির শিকার হচ্ছেন। তার বিরুদ্ধে এমন মিথ্যা ভিত্তিহীন সংবাদ প্রকাশ করায় দুঃখ ও নিন্দা প্রকাশ করছি। ভবিষ্যতে এমন কান্ডবিহীন সংবাদ প্রকাশ না করার জন্য পত্রিকা পক্ষের অনুরোধ করছি, সাথে সাথে পরবর্তীতে এমন নিউজ প্রকাশ করলে আইনের মাধ্যমে তার মোকাবেলা করা হবে।
এদিকে, মিথ্যা সংবাদ প্রকাশ করায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন ইসলামিক ফাউন্ডেশনে কর্মরত শিক্ষকরা। ভবিষ্যতে এরকম কুরুচিপূর্ণ মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ করলে তা আইনের মাধ্যমে মোকাবেলা করা হবে।
প্লাবন রাজুর বিরুদ্ধে মামলা
বানোয়াট, মিথ্যা মনগড়া ও মানহানির সংবাদ প্রকাশ করায় ‘সকাল বার্তা’র সম্পাদক ও প্রকাশক প্লাবন রাজুর বিরুদ্ধে বাংলাদেশ প্রেস কাউন্সিলে মামলা করেছেন বাংলাভিশনের সোনারগাঁ, রূপগঞ্জ, আড়াইহাজার ও গজারিয়া প্রতিনিধি এবং বাংলাদেশ প্রতিদিনের সোনারগাঁ প্রতিনিধি মো. আল আমিন। অপরদিকে, নারয়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত থেকে তাকে প্রতিবাদ ছাপানোর জন্য উকিল নোটিশ পাঠানো হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে মামহানি মামলা করা হবে।