বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ অনুর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

507

মোঃ নুর নবী জনিঃ “শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ অনুর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।
গতকাল রোববার বিকেলে সোনারগাঁ শেখ রাছেল স্টেডিয়াম মাঠে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ)আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টীর সিনিয়র যুগ্ম মহাসচিব জননেতা লিয়াকত হোসেন খোকা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ খেলার পুরস্কার বিতরণ করেন।
সোনারগাঁ উপজেলা প্রশাসন ও উপজেলা ক্রীড়া সংস্থা কর্তৃক আয়োজিত ফুটবল টুর্নামেন্টে ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভা দল নিয়ে ফুটবল খেলা শুরু হয়।
খেলার শেষ দিনে সাদিপুর ইউনিয়ন ও সন্মানদী ইউনিয়নের মধ্যো খেলা অনুষ্ঠিত হয়।এ সময় সাদিপুর ইউনিয়ন -০ ও সন্মানদী ইউনিয়ন -০ গোলে ড্র হলে পরে ট্রাইবেকারে সন্মানদী ইউনিয়নকে ২-১ গোলে পরাজিত করে বিজয়ী হন সাদিপুর ইউনিয়ন।রেফারীর দায়িত্ব পালন করেন,দেলোয়ার হোসেন মিন্টু ও তাকে সহযোগীতা করেন,আঃরউফ ও রাসেদুল।
উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এন এম ইয়াছিনুল হাবীব।
সার্বিক পরিচালনায় ছিলেন উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবু নাঈম ইকবাল।
অন্যদের মধ্যে আরোও উপস্থিত ছিলেন,সন্মানদী ইউপির সদস্য হারুনুর রশিদ,বৈদ্যোর বাজার ইউপি সদস্য মোহাম্মদ আলী,উপজেলা প্রশাসন,রাজনিতিক ও বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তাগণ ও ক্রীড়ামোদী শিক্ষার্থীরা, সাংবাদিক বৃন্দসহ আরোও অনেকে উপস্থিত ছিলেন।
ফাইনাল খেলার অনুষ্ঠানে সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা প্রধান অতিথির বক্তৃতায় বলেন, নিয়মিত ক্লাস ও ক্রিড়া চর্চা শিক্ষার্থীদের শরীর ও মন ভালো রাখে। সুস্থ দেহ সুস্থ সমাজ গড়তে ক্রিড়া সহায়ক করে। আর শিক্ষার্থীদের শারীরিক গঠন ঠিক থাকলেই শিক্ষা কার্যক্রম সম্পন্ন করা সম্ভব,জেলা পর্যায়ে খেলার জন্য বিজয়ী দলকে উৎসাহিত করেন । বঙ্গবন্ধু ও বঙ্গমাতা নামে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজক, চেয়ারম্যান, মেম্বার ও ক্রীড়া শিক্ষার্থীদের বিশেষভাবে অভিনন্দন ও ধন্যবাদ জানান তিনি।