নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলাম ১ জন সক্রিয় সদস্য গ্রেফতার, উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার

543

‌সময়ের চিন্তা ডট কমঃ র‍্যাবের অভিযানে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম) এর ০১ জন সক্রিয় সদস্য গ্রেফতার, বিপুল পরিমান উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করে। প্রতিষ্ঠালগ্ন হতে র‌্যাব-১১ জঙ্গী ও সন্ত্রাসবাদ এর বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলসভাবে কাজ করে আসছে। ২০১৮-২০১৯ বছরে র‌্যাব-১১ কর্তৃক বেশ কয়েকটি সফল জঙ্গিবিরোধী অভিযান পরিচালিত হয়েছে। এ সকল অভিযানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের শীর্ষ পর্যায়ের বহুনেতা, বিভিন্ন পর্যায়ের সদস্য ও পলাতক আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হয়েছে। বিভিন্ন অভিযানে গ্রেফতারকৃত এ সকল জঙ্গিদেরকে বিজ্ঞ আদালতের মাধ্যমে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করে তাদের নেটওয়ার্ক এবং কার্যক্রমের অনেক তথ্য পাওয়া যাচ্ছে। প্রাপ্ত সে সকল তথ্যাদি যাচাই-বাছাই ও বিশ্লেষণের পর জঙ্গি কার্যক্রমে সম্পৃক্ত যে সকল সদস্য এখনও গ্রেফতার হয়নি তাদেরকে আইনের আওতায় আনার জন্য অব্যাহতভাবে অভিযান পরিচালনা করা হচ্ছে।

র‌্যাব-১১ এর আওতাধীন এলাকায় গোয়েন্দা নজরদারী বৃদ্ধির পাশাপাশি বিভিন্ন স্থানে ক্রমাগত অভিযান পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল গত ৩১ আগস্ট ২০১৯ তারিখ ২১০০ ঘটিকার সময় নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন সানারপাড় বাস স্ট্যান্ড এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম)এর সক্রিয় সদস্য শেখ দিনাছ উদ্দিন @দ্বীন ইসলাম(৪০), থানা-সরাইল, জেলা-বি-বাড়ীয়া’কে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীর নিকট হতে বিপুল পরিমান উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

শেখ দিনাছ উদ্দিন @দ্বীন ইসলাম স্থানীয় একটি স্কুল থেকে ৭ম শ্রেণী পর্যন্ত পড়াশুনা করে। ২০১৮ সালে জঙ্গীবাদে উদ্বুদ্ধ হয়ে আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম)যোগ দেয়। সে নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসার আল ইসলাম এর দাওয়াতি ও সদস্য সংগ্রহের কাজ করত। শেখ দিনাছ উদ্দিন @দ্বীন ইসলাম মার্শাল আর্ট ও অস্ত্র চালনায় বিশেষ পারদর্শী বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়।

গ্রেফতারকৃত আসামীর বির“দ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।