ভূমিদস্যু তাহের গংদের নেতৃত্বে একদিনে ৯টি অবৈধ গ্যাস সংযোগ

376

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: সিদ্ধিরগঞ্জে তিতাসের আবাসিক গ্যাসের পাইপ থেকে একই স্থান থেকে একদিনে ভূমিদস্যু তাহের গংদের নেতৃত্বে অবৈধ ভাবে ৯টি সংযোগ নিয়েছে স্থানীয় বাসিন্দরা। সিদ্ধিরগঞ্জের নিমাইকাশারী বদরুন্নেছা স্কুল সংলগ্ন নির্মাণাধীন সড়ক থেকে এ সংযোগ নিয়েছে। নারাযণগঞ্জ সিটি কর্পোরেশন এ সড়কে আরসিসি ড্রেন ও সড়ক নির্মাণের কাজ শুরু করলে স্থানীয় বাসিন্দারা অবৈধভাবে এসব সংযোগ নিলে এলাকাবাসীর মাঝে  ক্ষোভের সৃষ্টি হয়। এ বিষয়ে তিতাস কর্তৃপক্ষ ও সিদ্ধিরগঞ্জ থানা পুলিশকে জানালেও গত এক সপ্তাহেও কার্যকর পদক্ষেপ নেয়নি সংশ্লিষ্টরা।

জানা যায়, সিদ্ধিরগঞ্জের নিমাইকাশারী এলাকায় বদরুন্নেছা স্কুল সংলগ্ন সড়কটিতে আরসিসি ড্রেন ও রাস্তা নির্মাণের উদ্যোগ নেয় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন। গত ১২ সেপ্টেম্বর বৃহস্পতিবার ড্রেন নির্মাণের জন্য মাটি খুঁড়তে শুরু করলে এ সড়ক দিয়ে যাওয়া আবাসিক গ্যাস পাইপ থেকে একদিনে স্থানীয় ভূমিদস্যু তাহের গংদের নেতৃত্বে অবৈধভাবে ৯টি সংযোগ নেয় সড়কের দুই পাশের বাসিন্দারা। সড়কটি পাকা হয়ে গেলে সংযোগ নিতে পারবে না এমন অযুহাতে কর্তৃপক্ষের কোন প্রকার অনুমতি ছাড়াই অবৈধভাবে এসব সংযোগ নিয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় তাদেরকে বাঁধা প্রদান করলে স্থানীয় সাংবাদিক ইমরানসহ বাধা দানকারীদের হুমকি দেয় অবৈধ ভাবে সংযোগ নেয়া স্থানীয় বাসিন্দারা। এরপর স্থানীয় সাংবাদিক ও সিদ্ধিরগঞ্জ প্রেস ক্লাবের সেক্রেটারী এ এইচ ইমরান এ বিষয়ে একটি লিখিত অভিযোগ সিদ্ধিরগঞ্জ থানায় দায়ের করে তিতাস কর্তৃপক্ষকেও অবৈধ সংযোগের বিষয়টি অবহিত করেন।

থানায় দায়ের করা অভিযোগ থেকে জানা যায়, আবু তাহের, ইউসুফ, আব্দুস সাত্তার, নুরে আলম ওরফে বেকারী আলম, সামছুল আলম, রুবেল ও খলিল অবৈধ ভাবে ৯টি সংযোগ নিয়েছেন। গতকাল বৃহস্পতিবার পর্যন্ত এসব অবৈধ সংযোগের বিষয়ে কোন পদক্ষেপ নেয়নি কর্তৃপক্ষ। এ ঘটনায় স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করেছেন। স্থানীয়রা জানায়, এদের অনেকেই ভূমিদস্যু তাহেরের লোক। তার সাথে জড়িত থাকায় প্রশাসনকে ম্যানেজ করে নির্বিঘেœ নানা অবৈধ কর্মকান্ড করে যাচ্ছে। যেন এসব দেখার কেউ নেই। সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক জানান, বিষয়টি তিতাস কর্তৃপক্ষকে জানানো হয়েছে। সংযোগ বিচ্ছিন্ন করতে তাদেরকে প্রয়োজনীয় ফোর্স দিয়ে সহায়তা করা হবে।