পুলিশের পোশাকধারী নৈশপ্রহরীর হাত-পা বেধে দুর্ধর্ষ ডাকাতির

384

সময়েরচিন্তা ডট কমঃ আড়াইহাজার উপজেলায় পুলিশের পোশাকধারী একদল ডাকাত নৈশপ্রহরীর হাত-পা বেধে অস্ত্রের মুখে জিম্মি করে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটিয়ে চলে যায় নির্বিঘ্নে। ডাকাতির সময় তিনটি স্বর্ণের দোকান থেকে ৯০ ভরি স্বর্ণালংকার, ৭৫ কেজি রুপা, নগদ টাকা ও একটি মোবাইলের দোকানের প্রায় ৫০টি মোবাইল সেট লুট করে নিয়ে যায়। ডাকাতির ঘটনার স্থল থেকে মাত্র ৫০-৬০ গজ দুরেই স্থানীয় পুলিশ ফাঁড়ি হওয়া সত্বেও ডাকাতির ঘটনা সংঘঠিত হওয়ায় এলাকাবাসীর মাঝে আতঙ্ক বিরাজ করছে বলে জানা যায়।এ ঘটনায় নগদ টাকাসহ ৭০ লাখ টাকার মালামাল লুট হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেন।

মঙ্গলবার (৮ অক্টোবর) দিবাগত রাত আড়াইটায় উপজেলার কালাপাহাড়িয়া ইউনিয়নের রাধানগর এলাকায় ডাকাতির সংঘঠিত হয়েছে।

স্বর্ণের দোকানদার উজ্জল জানায়, প্রতিদিনের ন্যায় দোকানের কাজ শেষ করে রাতের বেলা দোকান বন্ধ করে বাড়িতে চলে যাই। গভীর রাতে মার্কেটের নৈশ্যপ্রহরী আব্দুল ও হাশেমের হাত পা বেধে অস্ত্রের মুখে জিম্মি করে ৩০/৩৫ জনের একটি ডাকাতদল মার্কেটের তিনটি স্বর্ণের দোকান ও একটি মোবাইলের দোকানের তালা ভেঙ্গে ডাকাতি করে। তখন ডাকাতদল তার স্বর্ণের দোকান হতে ৭০ ভরি স্বর্ণালংকার, ৪০ কেজি রুপা ও নগদ ৭ লাখ টাকা লুটে নিয়ে যায়। আর সকালে নৈশপ্রহরীদের কাছে জানতে পারি ডাকাতদল পুলিশের পোষাকধারী হয়ে মুখোশ পড়ে স্পীট বোর্ড দিয়ে এসে ডাকাতি করে আবার স্পীট বোর্ড দিয়ে চলে যায়।

উজ্জ্বল আরও জানায়, আমার পাশের মোস্তফার দোকানে ১০ ভরি স্বর্ণ ও ২০ কেজি রুপা, শাহিনের স্বর্ণের দোকানে ১০ ভরি স্বর্ণ ও ১৫ কেজি রুপা ও মোক্তার হোসেনের মোবাইলের দোকান হতে ৫০টি মোবাইল সেট নিয়ে যায়।

ডাকাতরা নৈশপ্রহরীর চোখের সামনে মার্কেটের তিনটি স্বর্ণের দোকান ও একটি মোবাইলের দোকানের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। পরে তারা দুটি বস্তা করে সর্বস্ব লুটে নিয়ে যায় এবং স্পীটবোর্ড দিয়ে চলে যায়। তারা সবাই মুখোশধারী ছিলো। কাউকে চেনা যায়নি।

আড়াইহাজার কালাপাহাড়িয়া পুলিশ ফাঁড়ি তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর আব্দুল খালেক জানান, ঘটনার সংবাদ পেয়ে সকাল বেলা ঘটনাস্থলে গিয়ে পরিদর্শন করা হয়। উপজেলার রাধানগর এলাকার তিনটি স্বর্ণের দোকান ও একটি মোবাইলের দোকানের মালামাল লুটে নিয়ে যায় দূর্বৃত্তরা।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, উপজেলার কালাপাহারিয়ার রাধানগর এলাকায় মার্কেটের দুইজন নৈশপ্রহরীকে হাত পা বেধে তিনটি স্বর্ণের দোকান ও একটি মোবাইলের দোকান হতে মালামাল লুটে নিয়ে গেছে। ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে এবং যাদের দোকানের মালামাল লুট করে নিয়ে গেছে তাদের সাথে আলোচনা করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে। আর ঘটনার সাথে সম্পৃক্তদের চিহ্নিত করে তাদেরকে গ্রেপ্তার ও লুন্ঠিত মালামাল উদ্ধারের অভিযান অব্যাহত রয়েছে।