দুর্নীতি বিরোধী অভিযানে মাননীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন  জানিয়েছে এফবিজেও

362

আশিকুজ্জামানঃ জাতীয় প্রেস ক্লাবের সামনে ১৬ নভেম্বর, রোজ-শনিবার, সকাল ১০.০০ ঘটিকার সময় পূর্ব নির্ধারিত ফেডারেশন আব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন (এফবিজেও) এর পক্ষ থেকে ‘দুর্নীতি বিরোধী অব্যাহত অভিযানে মাননীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন’ শীর্ষক পথসভার আয়োজন করে। উক্ত পথসভায় দুর্নীতি বিরোধী অব্যাহত অভিযানে প্রধানমন্ত্রী পাশে থাকার ঘোষনা সহকারে এফবিজেও‘ সম্মানীত সাংবাদিক নেতৃবৃন্দ বিভিন্ন বক্তব্য প্রদান করেন। প্রেসক্লাবের এই পথসভায় এফবিজেও’র চেয়ারম্যান এস এম মোরশেদ বলেন. এ দুর্নীতি বিরোধী অভিযান যেন অবাহত থাকে। এ অভিযানের পাশে থাকবে দেশের ১৫০০ সাংবাদিক সংগঠন বা কেন্দ্রীয় সংগঠন এফবিজেও। এছাড়া অন্যান্য নেতৃবৃন্দ অভিনন্দন বক্তব্যে বলেন, যে মূহুর্তে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের রোল মডেল হিসাবে দৃষ্টান্ত স্থাপন করেছেন ঠিক সেই মূহুর্তে দেশের দুর্নীতিবাজ চক্র উন্নয়নের জন্য বরাদ্দকৃত অর্থ লুটপাঠ করে দেশকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। ফলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আদর্শ এবং ত্রিশ লক্ষ শহীদের চেতনা ভূলুন্ঠিত হতে যাচ্ছে।

ক্ষমতার আশে পাশে এই দুর্নীতিবাজ চক্র ফ্রি স্টাইলে হীন স্বার্থসিদ্ধির উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর উন্নয়নের ’৪১ সনের ভিশন বাধাগ্রস্ত করছ্ ঠিক সেই মূহুর্তে উন্নয়নের এই প্রক্রিয়াকে বাধাগ্রস্ততাকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুধাবন করে দুর্নীতিবাজদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেছেন,

দুর্নীতির বিরুদ্ধে অভিযানকে স্বাগত জানিয়ে দেশব্যাপী সাংবাদিক সংগঠনগুলো প্রধানমন্ত্রীর সাথে একাত্মতা ঘোষণা করেছে। একই সাথে দেশের স্বার্থে প্রধানমন্ত্রীর যে কোনো কর্মকান্ড ও কর্মসূচিতে, যে কোনো মূহুর্তে, উপস্থিত সাংবাদিক নেতৃবৃন্দ ঐক্যবদ্ধ থেকে প্রধানমন্ত্রীর পাশে থাকার অঙ্গীকার করেছেন।

এই বিষয়ে দুর্নীতি দমন কমিশনকে আরো জোরদার ও সক্রিয় ভূমিকা পালনের জন্য সাংবাদিক সংগঠনগুলোর নেতৃবৃন্দ আহ্বান জানান। মোঃ শাফিউর রহমান কাজী, ধর্ম বিষয়ক সম্পাদক, এফবিজেও এর পবিত্র কোরআন থেকে তেলওয়াত এর মাধ্যমে পথসভার আলোচনা-বক্তব্য শুরু হয়।

এছাড়া আরো বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত মহাসচিব- মোঃ শামছুল আলম, লায়ন নূরুল ইসলাম-স্থায়ী কমিটির চেয়ারম্যান, এফবিজেও, বিল্লাল হোসাইন, সাধারণ সম্পাদক- ফুলপুর প্রেস ক্লাব, এম.পি. চৌধুরী, প্রচার সম্পাদক ও সভাপতি খিলগাঁও প্রেসক্লাব, সুলতান মাহমুদ-জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়নগঞ্জ জেলা্ সভাপতি, মানিক মিয়া সমাজকল্যাণ সম্পাদক, মজিবুর রহমান কার্যকরীসহ সারাদেশের প্রমুখ সাংবাদিক নেতৃবৃন্দ।