পেঁয়াজ আমদানির জন্য বাণিজ্য মন্ত্রণালয় অর্থসহ সহায়তা দিতে প্রস্তুত

334

স্টাফ রিপোর্টারঃশুক্রবার রাতে টাঙ্গাইলের মির্জাপুরে কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বর্তমানে পেঁয়াজ আমদানিতে সরকারকে কোনো শুল্ক দিতে হয় না। পেঁয়াজ আমদানির জন্য বাণিজ্য মন্ত্রণালয় অর্থসহ যে কোনো সহায়তা চাইলে অর্থ মন্ত্রণালয় তা দিতে প্রস্তুত।
মন্ত্রী আরও বলেন, দেশে চার কোটি মানুষ মধ্যবিত্ত। তারা কর দিলে করহার ১৫-২০ ভাগে নামিয়ে আনা যেত। সরকার সবাইকে করের আওতায় আনার ব্যবস্থা গ্রহণ করবে। দুর্নীতির বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পৃথিবীর সব দেশে কমবেশি দুর্নীতি রয়েছে। তিনি বলেন, মন্ত্রীদের নাম ভাঙিয়ে কারও বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ পেলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হয়।

এর আগে অর্থমন্ত্রী কুমুদিনী কমপ্লেক্সে পৌঁছালে তাকে অভ্যর্থনা জানান কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা, পরিচালক (শিক্ষা) প্রতিভা মুৎসুদ্দি, টাঙ্গাইলের জেলা প্রশাসক শহীদুল ইসলাম, মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক, মির্জাপুর পৌরসভার মেয়র সাহাদৎ হোসেন সুমন, উপজেলা যুবলীগের আহ্বায়ক শামীম আল মামুন, ছাত্রলীগ সভাপতি সাদ্দাম খান প্রমুখ। এ সময় অর্থ মন্ত্রণালয়ের সচিব আব্দুর রউফও মন্ত্রীর সঙ্গে ছিলেন।

পরে মন্ত্রী কুমুদিনী হাসপাতাল, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজ, নার্সিং স্কুল ও কলেজ পরিদর্শন করেন। তিনি ভারতেশ্বরী হোমস চত্বরে ছাত্রীদের মনোজ্ঞ ডিসপ্লে উপভোগ করেন। সেখানে বক্তৃতায় অর্থমন্ত্রী রণদা প্রসাদ সাহার কর্মময় জীবনের কথা স্মরণ করেন।