চাষাঢ়ার জিয়া হল শীত বস্ত্র হস্ত ও কুটির শিল্প মেলায় অভিযান

336

স্টাফ রিপোর্টারঃনারায়ণগঞ্জ প্রাণকেন্দ্র চাষাঢ়ার জিয়া হল শীত বস্ত্র হস্ত ও কুটির শিল্প মেলায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় অবৈধভাবে মেলা স্থাপনের জন্য মেলার সব দোকানিকে তাদের জিনিসপত্র সরিয়ে নিতে ১ দিনের সময় দেয়া হয়েছে। রবিবার দুপুর ১২টায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আক্তারের নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

গত ২ মাস ধরে অবৈধভাবে মেলাটি চলছিল যা শুরু হয়েছিল গত ১৫ অক্টোবর শেষ হওয়ার কথা ছিল ৩০ ডিসেম্বর। ২ মাস পর ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে আজকের মধ্যে ব্যবসায়ীদের তাদের মালামাল সড়িয়ে নেওয়ার আদেশ দেন ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আক্তার জানান, জেলা প্রশাসনের অনুমতি ছাড়া অবৈধভাবে মেলা স্থাপনের জন্য মেলাটিকে বন্ধ করে দেওয়ার জন্য আমাকে নির্দেশ দেওয়া হয়েছে। ব্যবসায়ীরা যাতে তাদের মালামাল সড়িয়ে নিয়ে যেতে পারে তার জন্য আজকের দিন ব্যবসায়ীদের সময় দেওয়া হয়েছে। তারপরও যদি তারা নিজেদের মালামাল সড়িয়ে না নেয় তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। কালকে সকালের মধ্যে যাতে কোন প্যান্ডেল ও না থাকে। পুরো জায়গাটি ফাকা করার কথা তাদের বলে দেওয়া হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতে আরো উপস্থিত ছিলেন, সদর মডেল থানার পরিদর্শক (অপারেশন) আব্দুল হাই ও জেলা পুলিশ সদস্যবৃন্দ।