ফতুল্লায় অবৈধ ইটভাটাকে এক লাখ টাকা জরিমানা

296

স্টাফ রিপোর্টারঃনারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় অবৈধ ভাবে পরিচালনা করার অভিযোগে একটি ইটভাটাকে গুড়িয়ে দিয়ে ধ্বংস করে এক লাখ টাকা জরিমানা আদায় করেছে পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট। তাৎক্ষনিক ভাবর জরিমানার টাকা দিতে পারায় ইটভাটার মালিক মহিউদ্দিনের শ্যালক আরিফ প্রধানকে আটক করা হয়েছে।

২৯ ডিসেম্বর দুপুর হতে বিকেল পযর্ন্ত ফতুল্লার বক্তাবলীর আকবরনগর এলাকায় এন বি এম নামক ইটভাটায় নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তর এ অভিযান পরিচালনা করেন।

এসময় নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের একটি টিম অভিযান পরিচালনার সময় পানি দিয়ে তৈরিকৃত কাচা ও ইটখাটার ভাট্রি ধ্বংস করে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতিসাধিত হয়।

এদিকে নারায়ণগঞ্জের পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ সাঈদ আনোয়ারের নেতৃত্বে অভিযানের পরিচালনা করেন নির্বাহি ম্যাজিস্ট্রেট কামরুল হাছান মারুফ, নির্বাহি ম্যাজিস্ট্রেট আব্দুল মতিন খান।

নারায়ণগঞ্জের পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ সাঈদ আনোয়ার জানান, পরিবেশ ছাড়পত্র ছাড়াসহ লাইসেন্স না নিয়ে সরকারী নিয়মকে তোয়াক্কা না করে অবৈধ ভাবে ইটভাটা পরিচালনার অভিযোগে বক্তাবলীর আকবরনগর এলাকার মহিউদ্দিনের মালিকানাধীন একটি ইটভাটাকে ফায়ার সার্ভিসের সদস্যদের মাধ্যমে ধ্বংস করে দেয়া হয়। এসময় অভিযানের পরিচালনার সময় এক লাখ টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা দিতে না পারায় মালিক পক্ষের একজনকে আটক করা হয়। আর জরিমানার টাকা পরিশোধ করলে আটককৃতকে ছেড়ে দেয়া হবে।