সাংবাদিককে হত্যাচেষ্টাকারী সন্ত্রাসী সোয়াদ এর ১দিনের রিমান্ড মঞ্জুর

354

আশিকুজ্জামান: আনন্দ টিভির নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি এবং নারায়ণগঞ্জ বার্তা ২৪ ডটকম এর প্রকাশক ও সম্পাদক সৈয়দ সিফাত আল রহমান লিংকনকে হত্যাচেষ্টা সহ ৩ সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার মূল আসামী সোয়াদ এর রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

বৃহষ্পতিবার (২৩ জানুয়ারি) সকালে বাদি পক্ষের আইনজীবী সাবেক সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান, এড. হাসান ফেরদৌস জুয়েল এবং বর্তমান আইনজীবী নিবার্চনে সভাপতি প্রার্থী মো. মোহসিন মিঞা ও সাবেক আপ্যায়ন সম্পাদক আনোয়ার প্রধান পাঁচ দিনের রিমান্ড আবেদনের যুক্তি উপস্থাপন করে। এসময় বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্র্যাট ফাহমিদা খাতুন একদিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

স্থানীয়দের দাবী, দ্রুত যেন এই সন্ত্রাসীকে সর্বোচ্চ শাস্তি দেয়া হয়। এছাড়াও তার কাছে থাকা সন্ত্রাসী কার্যকলাপে ব্যবহৃত অস্ত্র গুলো উদ্ধার করা হয়। বের করা হোক সন্ত্রাসী সোয়াদকে দিয়ে মাদক কারবারীর বাকী শেল্টারদাতাদের। কারণ তার অত্যাচারে অতিষ্ট স্থানীয় ব্যবসায়ী, শিক্ষার্থী, চাকুরীজীবী, শ্রমিক সহ সাধারণ মানুষ। অপকর্ম প্রতিরোধে একমাত্র পুলিশের জিজ্ঞাসাবাদই ব্যপক ভূমিকা রাখতে পারে বলে স্থানীয় ও ভোক্তভোগীরা মনে করছে।

আরো জানা গেছে, আটক হওয়া ২নং আসামী আব্দুর রহমানের মত অন্যান্য রাজনৈতিক পরিচয় ব্যবহারকারীরা সন্ত্রাসী সোয়াদকে দিয়ে নানা অপকর্ম করাতো। এম সার্কাস, হাজিগঞ্জ, নবীগঞ্জ, ঈশা খাঁ কেল্লা আশপাশে চুরি, ছিনতাই, চাঁদাবাজী, ট্রলারে ডাকাতি, মারামারী সহ অধিপত্য বিস্তারে সোয়াদ অস্ত্র দিয়ে মানুষকে হামলা করে আহত করায় অভ্যস্থ। সাংবাদিকদের হামলার দেশীয় অস্ত্রটি দেয় ট্রলার ছিদ্র ও মানুষকে আঘাত করার জন্যই ব্যবহৃত হত। জড়িত রয়েছে বিভিন্ন চিহ্নিত মাদক ব্যবসায়ীদের সাথে। মাদক বিক্রি ও সেবন সহ তার নৈরাজ্যের কাছে সাধারণ মানুষ আতংকিত ও অসহায়। এরআগেও তাকে বিভিন্ন অপরাধে পুলিশ গ্রেফতার করেও ছেড়ে দেয় বলে জানায় স্থানীয়রা।

এদিকে এ ঘটনার পর থেকে সন্ত্রাসী সোয়াদের শেল্টারদাতা সহ অন্যান্য সহযোগীরা শহরেই ঘুরে বেড়াচ্ছে এমন তথ্য জানা গেছে। এতে করে সাধারণ মানুষ ও সাংবাদিক মহলের মাঝে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়েছে।