পিতা মাতার নিকট সন্তানই হচ্ছে শ্রেষ্ঠ সম্পদ-নাহিদা বারিক

261

স্টাফ রিপোর্টারঃ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক বলেছেন, পৃথিবীতে যত সম্পদই থাকুক, পিতা মাতার নিকট সন্তানই হচ্ছে শ্রেষ্ঠ সম্পদ। তাই প্রত্যেক পিতামাতার স্বপ্ন থাকে তার সন্তান আলোকিত মানুষ হয়ে পিতামাতার স্বপ্ন পুরনের পাশাপাশি মানুষের কল্যাণে আত্মনিয়োগ করে দেশ ও মানুষের কল্যাণে কাজ করুক।

আর পিতামাতার সেই স্বপ্ন বাস্তবায়ন করতে একজন শিক্ষার্থীকে সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে। কেননা শিক্ষা মানুষকে অন্ধকার থেকে আলোর পথে নিয়ে আসে।

ইক্বরা আদর্শ বিদ্যানিকেতন স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ২৫.০১.২০ তারিখ শনিবার সকালে ইক্বরা আদর্শ বিদ্যানিকেতন স্কুল প্রাঙ্গনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্দ্যেশ্যে তিনি আরো বলেন,  লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চা করতে হবে। শিশুরা আপন মনে খেলবে, ওদের ভাল কাজ গুলোতে বেশি বেশি উৎসাহ যোগাতে হবে।

নিজ সন্তানের জন্য সুন্দর পরিবেশ নিশ্চিত করার পাশাপাশি আশেপাশের পরিবেশটাও সুন্দর করতে হবে। কেননা ওরাই আগামী দিনে নেতৃত্ব দেবে। এ প্লাসের জন্য ওদেরকে চাপ দিবেন না। নৈতিক শিক্ষায় শিক্ষিত করুন, সন্তানকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলুন। এমন ভাবে সন্তানকে গড়ে তুলুন যাতে ওরা কখনোই আপনাকে শেষ বয়সে বৃদ্ধাশ্রমে না পাঠায়।

বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির দপ্তর উপকমিটির সদস্য ও ইক্বরা আদর্শ বিদ্যানিকেতন স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মোহাম্মদ জমশের আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম আবু তালেব, নারায়ণগঞ্জ সদর উপজেলার ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার গুলশান আরা, সদর উপজেলা একাডেমিক সুপারভাইজার এইচ এম এ মালেক, কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মনিরুল আলম সেন্টু প্রমুখ।