একটা মানুষ মরলে এখন মানুষ ফিরেও তাকায় না-শামীম ওসমান

364

স্টাফ রিপোর্টারঃ নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান বলেছেন, ‘একটা কাক মরলে হাজার কাক আসে। আর একটা মানুষ মরলে এখন মানুষ ফিরেও তাকায় না। তাহলে কি আমরা কাকের চেয়ে অধম হয়ে গেলাম? মানুষের সুখে দুখে যদি পাশেই না দাঁড়াই তবে আমরা কেন সৃষ্টির সেরা জীব হবো? যে যেভাবে আছেন সেভাবেই খুশি থাকবেন। মানুষের সুখে-দুখে পাশে দাঁড়ান।’

২৫.০১.২০ তারিখ শনিবার বিকেলে চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে আলোরতরী ফাউন্ডেশনের ৬ষ্ঠ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, পুরো বিশ্বকে আমরা বাংলাদেশকে দেখিয়ে বলতে পারি বাংলাদেশ কারো পায়ের উঁপর ভর দিয়ে দাঁড়ায়নি, নিজের পায়ের উপরই দাঁড়িয়েছে। আমরা আমাদের মানবসম্পদকে সম্পদ বানাচ্ছি এটা সরকার একা করতে পারেনা। এটা ঘরে প্রধান শিক্ষক হচ্ছেন তার মা। তারপর তার বাবা। তারপর শিক্ষা প্রতিষ্ঠান। তারপর সমাজ। তারপর হচ্ছে রাষ্ট্র। সবাই মিলেই কাজটা আমাদের করতে হবে।

ভালো কাজ করতে ভালো মানুষ দরকারের প্রয়োজন উল্লেখ করে শামীম ওসমান বলেন, ভালো মানুষ আওয়ামী লীগ ও বিএনপি দুইদলেই আছেন। নিদর্লীয় লোকের মাঝেও ভালো মানুষ আছে। সব ভালো মানুষকে নিয়ে একসাথে অভাবহীন, অন্যায়-অবিচার-অত্যাচারহীন একটা ভালো দেশ গড়তে হবে। যেখানে মানুষ মন খুলে কথা বলতে পারবে।

নারায়ণগঞ্জে বেশ কিছু বড় বড় প্রকল্প নিয়ে উন্নয়ন কাজ এগিয়ে যাচ্ছে জানিয়ে শামীম ওসমান বলেন, ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডটি আমিই করেছিলাম, এখন এটি ৬ লেন হবে। রেলের ডাবল লাইনের কাজ চলছে, পঞ্চবটি থেকে মুন্সিগঞ্জ ফ্লাইওভার হবে, পুরনো ঢাকা-নারায়ণঞ্জ সড়কটিও বর্ধিত করা হবে।

নারায়ণগঞ্জে বেশ কয়েকটি ভালো স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়, একটি স্পেশাল হার্ট সেন্টার করার ব্যাপারটিও দেখছি। হার্ট সেন্টার করার জন্য ডিও (ডিমান্ড অব অর্ডার) লেটার আগামীকালের মধ্যেই জমা দিচ্ছি।

আলোরতরী ফাউন্ডেশনের চেয়ারম্যান শ্রমিক নেতা শুক্কুর মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম, ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের চেয়ারম্যন লায়ন এম কে বাশার, সাপ্তাহিক আলোর তরী পত্রিকার প্রকাশক ও সম্পাদক মীকাঈল ইসলাম রাজ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাফায়াত আলম সানি প্রমুখ।