এসএসসি পরীক্ষার আগে হরতাল ডাকা উচিত হয়নি-স্বরাষ্ট্রমন্ত্রী

309

সময়ের চিন্তাঃ এসএসসি পরীক্ষার আগে রাজধানীতে বিএনপির হরতাল ডাকা উচিত হয়নি বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, কারণ কাল থেকে এসএসসি পরীক্ষা শুরু। তার আগের দিন হরতাল দেওয়া একদমই ঠিক হয়নি। জনগণ থেকে বিএনপি যে বিচ্ছিন্ন, এটি তার প্রমাণ।

(২ ফেব্রুয়ারি) রবিবার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে হওয়ায় নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাই। সব নির্বাচনে কিছু না কিছু সহিংসতা থাকে, কিন্তু এ নির্বাচনে এটি হয়নি। সুন্দর এবং ভালো পরিবেশে ভয়ভীতি ছাড়াই ভোটাররা ভোট দিয়েছেন।

বিএনপির ডাকা হরতাল জনজীবনে কোনও প্রভাব ফেলেনি বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, হরতালে সবকিছু স্বাভাবিক রয়েছে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই। তবে যদি কোথাও কোনও সহিংসতা হয় বা কেউ ঘটানোর চেষ্টা করে, তাহলে জনগণ ও দেশের স্বার্থেই সর্বাত্মক ব্যবস্থা নেওয়া হবে।

ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম থাকা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভোটারদের উপস্থিতি কম ছিল, এটি স্বাভাবিক। সাধারণত জাতীয় নির্বাচন থেকে স্থানীয় সরকার নির্বাচনে ভোটারদের উপস্থিতি কম থাকে। তবে কী কারণে ভোটারদের উপস্থিতি কম হলো, সেটি দল বিশ্লেষণ করবে।

তিনি জানান, এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কড়া নির্দেশ ছিল। কেউ যেন পক্ষপাতমূলক আচরণ না করে। সে কারণেই পুলিশ এবার কোনও পক্ষপাতমূলক আচরণ করেনি।