র‌্যাব-১১ এর অভিযানে ফেনসিডিল পাচারকালে ০১ জন গ্রেফতার

333

আশিকুজ্জামানঃ র‌্যাব-১১ এর অভিযানে ট্রাকে অভিনব কৌশলে ফেনসিডিল পাচারকালে ০১ জন গ্রেফতার। ৪৪৭ বোতল ফেনসিডিল উদ্ধার ও ট্রাক জব্দ।

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। মাদকের করাল গ্রাস থেকে যুব সমাজ তথা দেশকে বাচাঁতে র‌্যাব নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় অদ্য ০৭ ফেব্র“য়ারি ২০২০ খ্রিষ্টাব্দে ভোরে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মৌচাক বাসস্ট্যান্ড সংলগ্ন পাকা রাস্তার উপর গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পরিচালিত র‌্যাব-১১ এর চেকপোস্টে সন্ধিগ্ধ পণ্য বোঝাই চট্টগ্রাম হতে ঢাকাগামী একটি হলুদ রংয়ের ট্রাক এ তল্লাশী করে ৪৪৭ বোতল ফেনসিডিল উদ্ধারসহ মাদক ব্যবসায়ী মোঃ নুর করিম(৪৭)’কে গ্রেফতার করা হয়। তল্লাশীকালে মাদক ব্যবসার কাজে ব্যবহৃত ট্রাকটিও জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামী চট্টগ্রাম হতে ট্রাকে স্টীল শীটের কয়েল বোঝাই করে ঢাকা যাচ্ছিল। সে ট্রাকের ভিতরে পণ্য পরিবহনের আড়ালে অভিনব কৌশলে চালকের পাশের সীটের উপরে ০২টি ট্রাভেল ব্যাগের ভিতর তালাবদ্ধ অবস্থায় লুকিয়ে ফেনসিডিল নিয়ে এসে ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন মাদক ব্যবসায়ীদের কাছে সরবরাহ করত।

গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, আসামী মোঃ নুর করিম এর বাড়ী ফেনী জেলার সদর থানাধীন পূর্ব মধুপুর এলাকায়। গ্রেফতারকৃত আসামী দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ, ঢাকা ও এর আশপাশের এলাকায় অভিনব পন্থায় নিষিদ্ধ মাদকদ্রব্য ফেনসিডিল ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল। মাদক ব্যবসা ছিল তার একমাত্র পেশা। চালক ছিল তার ছদ্মবেশ মাত্র। জিজ্ঞাসাবাদে সে আরোও স্বীকার করে যে, দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে সীমান্ত এলাকা দিয়ে অভিনব কায়দায় নিষিদ্ধ মাদকদ্রব্য ফেনসিডিল বাংলাদেশে প্রবেশ করায় এবং ট্রাকে বিভিন্ন পণ্য পরিবহনের আড়ালে বিশেষ কৌশলে নিয়ে এসে ঢাকা ও নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছে।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।