রাজশাহী মহানগরীর তিনটি দোকানে আগুন

487

সময়ের চিন্তাঃ রাজশাহী মহানগরীর অলোকার মোড় এলাকায় তিনটি দোকানে আগুনের ঘটনা ঘটেছে। (০৯ ফেব্রুয়ারী) রবিবার সকাল ৯টা ৪০ মিনিটের দিকে প্রথমে একটি মোবাইলের শো-রুমে আগুন লাগে। পরে অন্য দুটি দোকানে আগুন ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনের ঘটনায় একজন আহত হয়েছে। তার নাম ফয়সাল হোসেন। তিনি ভিভো মোবাইল শো-রুমের কর্মী। আহত অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। আগুনে ভিভো মোবাইলের শো-রুমেরই ক্ষয়ক্ষতির পরিমাণ বেশি। অন্য দুটির ক্ষতির পরিমাণ কম।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সকালে খোলার আগেই দোকান তিনটিতে আগুন লাগে। হ্যালো রাজশাহী-২ নামের একটি প্রতিষ্ঠানের ভিভো মোবাইলের শো-রুমে প্রথমে আগুন লাগে। সেখান থেকে পাশের মোটোরোলা মোবাইলের শো-রুম এবং এরপর মামুন ইলেক্ট্রনিক নামের একটি দোকানে আগুন লাগে। এই আগুন দেখতে দোকানগুলোর সামনের রাস্তায় শত শত উৎসুক মানুষ ভিড় করেন।

এর আগে সকালে স্থানীয়রা সাঁটারের ফাঁক দিয়ে ধোয়া বের হতে দেখে ফায়ার সার্ভিসে খবর দেন। এরই মধ্যে ভিভো শো-রুমের কর্মী ফয়সাল দোকানের সাঁটার খুলে ভেতরে ঢুকলেই আগুনের তাপে কাঁচ ফেটে ছড়িয়ে পড়লে তিনি আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। এরই মধ্যে ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট। তারা প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী সদর স্টেশনের ভারপ্রাপ্ত উপপরিচালক আবদুর রশিদ বলেন, তাৎক্ষণিকভাবে আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা যায়নি। কীভাবে আগুন লেগেছে সেটিও নিশ্চিত হওয়া যায়নি। এসব বিষয় পরে জানানো হবে বলেও জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।