ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের এক সদস্যকে আটক করেছে র‌্যাব-৮

431

সময়ের চিন্তাঃ বিভিন্ন পাবলিক পরীক্ষার সময় সক্রিয় হয়ে ওঠে প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্যরা, যাদের অনেকে ভুয়া প্রশ্নকে আসল বলে চালিয়ে দেয়। অনেক শিক্ষার্থী এমনকি অভিভাবকরাও এই ফাঁদে পা দেয়।

চলমান এসএসসি ও সমমানের পরীক্ষার সময়ও এই চক্র মাথাচাড়া দিয়ে ওঠে। তবে শেষ রক্ষা হয়নি পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার এইচ এম ফাহাদ নামে এক প্রতারকের। র‌্যাব-৮ এর সিপিসি-১ পটুয়াখালী ক্যাম্পের বিশেষ অভিযানে আটক হন এসএসসির ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য ফাহাদ।

র‌্যাবের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন এর নেতৃত্বে বুধবার ভোরে মির্জাগঞ্জের সুবিদখালীতে অভিযান চালিয়ে ফাহাদকে আটক করা হয়। ফাহাদের বাবার নাম গোলাম মোস্তফা হাওলাদার। গ্রামের বাড়ি দক্ষিণ ঘটকের আন্দুয়ায়।

আটকের সময় তার কাছ থেকে ভুয়া প্রশ্নপত্র ফাঁসের কাজে ব্যবহৃত একটি মোবাইল সেট ও বিপুল ভুয়া নমুনা প্রশ্নপত্র উদ্ধার করা হয়।

র‌্যাব কর্মকর্তা মো. রইছ উদ্দিন  বলেন, ফাহাদ মোবাইল প্রযুক্তি ব্যবহারে অত্যন্ত দক্ষ। সে অসত্য তথ্য দিয়ে ভিন্ন ভিন্ন নামে দুটি ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খুলে। পরে ম্যাসেঞ্জার এর মাধ্যমে এসএসসি পরীক্ষাসহ বিভিন্ন পাবলিক পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র অর্থের বিনিময়ে দেয়ার কথা বলে প্রচারণা চালায়। ইতিমধ্যে সে অনেকের কাছ থেকে বিপুল টাকা হাতিয়ে নিয়েছে। পরে ফাহাদকে মির্জাগঞ্জ থানায় হস্তান্তর করা হয়।