সিঙ্গাপুরে করোনা ভাইরাসে আক্রান্ত দুই বাংলাদেশি

381

সময়ের চিন্তাঃ সারা বিশ্বে করোনা ভাইরাসের কারণে আতঙ্ক বিরাজ করছে। করোনার কবল থেকে রক্ষা পেতে নেওয়া হচ্ছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। এদিকে সিঙ্গাপুরে আরও এক বাংলাদেশি কর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। মঙ্গলবার ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

এর আগেও সিঙ্গাপুরে ৩৯ বছর বয়সী এক বাংলাদেশি অভিবাসী শ্রমিক করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে দুই বাংলাদেশি অভিবাসী শ্রমিক করোনা ভাইরাসে আক্রান্ত হলেন। তাঁরা দুজনেই একই জায়গায় কাজ করতে যেতেন। সব মিলিয়ে এখন পর্যন্ত সিঙ্গাপুরে ৪৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হলেন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

এদিকে সিঙ্গাপুরে করোনা ভাইরাসে আক্রান্ত প্রথম বাংলাদেশির শারীরিক অবস্থার উন্নতি হয়নি বলে সেখানকার একাধিক কূটনীতিক সূত্র নিশ্চিত করেছে। মঙ্গলবার রাতে এ প্রতিবেদন লেখা পর্যন্ত অসুস্থ ওই বাংলাদেশিকে ন্যাশনাল সেন্টার ফর ইনফেকশাস ডিজিজ বা এনসিআইডির নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে বলে জানা গেছে ।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে জানা গেছে, করোনা ভাইরাসে আক্রান্ত প্রথম বাংলাদেশির মতো দ্বিতীয়জনেরও চীন ভ্রমণের অভিজ্ঞতা নেই। ফেব্র্রুয়ারির ৬ তারিখ করোনা ভাইরাসের উপসর্গ পাওয়ার পর তিনি পরদিন অর্থাৎ ৭ ফেব্র্রুয়ারি একটি সাধারণ ক্লিনিকে চিকিৎসা নিতে যান। ১০ ফেব্র্রুয়ারি তিনি এনসিআইডিতে স্বাস্থ্য পরীক্ষা করাতে যান। সেখানে তার করোনা ভাইরাসে সংক্রমণের বিষয়টি নিশ্চিত করা হয়। এ মুহূর্তে তিনি সিঙ্গাপুরের বিশেষায়িত হাসপাতালে কোয়ারেন্টাইনে আছে।