দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ৬ আগস্ট পর্যন্ত ছুটি

292

নিউজ ডেস্কঃ করোনাভাইরাস উদ্ভুত পরিস্থিতিতে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে আগামী ৬ আগস্ট পর্যন্ত ছুটি ঘোষনা করা হয়েছে।

সোমবার (১৫ জুন) দুপুরে করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানায়। এর আগে সকল শিক্ষাপ্রতিষ্ঠান ১৫ জুন পর্যন্ত বন্ধ থাকার ঘোষণা হয়েছিল। সোমবার ঐ ঘোষণার শেষ দিনে নতুন করে ছুটি বৃদ্ধির সিদ্ধান্ত হল। দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে গত ১৬ মার্চ প্রথম সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। পরিস্থিতির উন্নতি না হওয়ায় এরপর থেকে এখনও বন্ধ রয়েছে। এ পর্যন্ত নয় দফা বাড়িয়ে সর্বশেষ ৬ আগস্ট করা হল।

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় ৩০৯৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা হল ৯০, ৬১৯ জন। গত ২৪ ঘণ্টায় আরও ৩৮ জনের মৃত্যু হয়,  মোট মৃতের সংখ্যা হল ১২০৯ জন। সোমবার (১৫ জুন) দুপুরে করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মোট ১৫,৭৩৩ টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ১৫,০৩৮ টি নমুনা। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫ লাখ ১৯ হাজার ৫০৩ টি। নতুন নমুনায় ৩০৯৯ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা হল ৯০,৬১৯ জন। আক্রান্ত রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও ৩৮ জনের মৃত্যুতে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১২০৯ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা জয় করে সুস্থ হয়ে ফিরেছে অনেক মানুষ। যাদের মধ্যে হাসপাতালে থাকা এবং বাড়িতে থেকে চিকিৎসা নেয়া উভয় ধরনের মানুষ রয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত ৩৪০২৭ জন সুস্থ হয়েছে বলে জানায় ডা. নাসিমা সুলতানা।