সেলিম ওসমানের ভতুর্কিতে  ক‌রোনা হাসপাতা‌লের রোগী‌দের মাসব্যাপী উন্নতমানের খাবার বিতরণ শুরু

436

নিজস্ব প্রতিনিধিঃ ৩০০ শয্যা খানপুর করোনা হাসপাতালের করোনা রোগীদের জন্য তিন বেলা উন্নতমানের খাবার বিতরণ শুরু করা হয়েছে। হাসপাতাল পর্ষদ কমিটির সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি সেলিম ওসমানের ভতুর্কিতে এই খাবার ১ মাস বিতরণ করা হবে। উন্নতমানের খাবার পেয়ে সন্তোষ প্রকাশ করেছেন ডাক্তার নার্স ও রোগীরা।

জানা যায়, সদ্য বদলীকৃত পিএ সিদ্দিক, জি এম ফারুক, জিএম মারুফের টেন্ডারের মাধ্যমে দেয়া খাবারের সময় শেষ হওয়ায়, এমপি সেলিম ওসমানের ভতুর্কিতে ডাক্তার নার্স ও করোনা রোগীদের জন্য উন্নত মানের খাবার বিতরণের উদ্যোগ নেন। সে সূত্রে করোনা হাসপাতালের ৩৩জন রোগীকে বুধবার সকালে রুটি ৩০০ গ্রাম, কলা ১পিছ, সিদ্ধ ডিম ১ পিছ, তরল দুধ ২৫০ গ্রাম, আপেল ১পিছ ও চিনি ৩০ গ্রাম দেয়া হয়। দুপুরে ভাত, কৈ মাছ ১পিছ, সবজি ও ডাল অপরদিকে রাতে ভাত, মুরগী কর্ক/দেশি ১ পিছ, সবজি ও ডাল দেয়া হয়েছে। ৩ বেলা উন্নতমানের খাবারগুলো করোনা হাসপাতাল পক্ষ থেকে গ্রহণ করেন হাসপাতালের প্রধান সহকারী নাসরিন সুলতানা, অফিস সহকারী সোহেল রানা, কিচেন কর্মকর্তা মাহবুবুর আলম ও কিচেন সহকারী মনির হোসেন।

হাসপাতালের প্রধান সহকারী নাসরিন সুলতানা জানায়, হাসপাতালের ডাক্তার ও নার্সদের মত একই রকমের খাবারগুলো তিন বেলা দেয়ার প্রস্তাব করা হয়। আগামী‌তে যারা টেন্ডারে পাবে, এমন খাবার তালিকা দেয়ার প্রস্তাবও রয়েছে। খাবার মান ভালো ছিল, রোগীরা সন্তোষ প্রকাশ করেছে এবং এমপি সেলিম ওসমানের জন্য দোয়া করেছে।

বর্তমানে ৩৩ জন করোনা রোগী, ডাক্তার, নার্স ও ওয়ার্ড বয় সহ ১৬৫জন তিন বেলা খাবার পাচ্ছেন। এগুলো খরচ বহন করবেন হাসপাতাল পর্ষদ কমিটির সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি সেলিম ওসমান।

৩০০ শয্যা খানপুর করোনা হাসপাতাল তত্ত্বাবাধয়ক ডাক্তার গৌতম রায় জানায়, এমপি সেলিম ওসমানের দেয়া রোগীদের খাবারের মান ভাল ছিল। সকাল ও দুপুরের খাবার খেয়ে রোগীরা সন্তোষ প্রকাশ করেছে এবং সবাই খুশি হয়েছে ভাল মানের খাবার পেয়ে।