ডিসি ইউএনও ও মেয়য়রের নিকট তথ্য চেয়ে আবেদন করেছে সাংবাদিক সুলতান মাহমুদ

462

হাসান আল মামুনঃ করোনা দুর্যোগকালে সরকার, বেসরকারি প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত সহয়তার তালিকা ও কাদের বিতরন করা হয়েছে তার তালিকার তথ্য চেয়ে নাসিক মেয়রের কাছে তথ্য প্রাপ্তি আবেদন প্রেরন করেছেন সাংবাদিক সুলতান মাহমুদ, সভাপতি জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়নগঞ্জ জেলা। পত্রে উল্লেখ্য তথ্যের বিবরণ হুবহুব তুলে দেয়া হলঃ করোনা দুর্যোগকালে ১) সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত, বেসরকারি প্রতিষ্ঠান থেকে যে অনুদান পেয়েছেন তার তালিকা, ২) প্রাপ্ত অনুদান কাদের দেওয়া হয়েছে তাদের পুর্ন তালিকা ৩) কোন কোন হাসপাতাল,ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার স্বাস্থ্য সেবার/চিকিৎসা প্রদান করে নাই ৪) যে সব প্রতিষ্ঠান খোলা ছিলনা বা সেবা দেয়নি তাদের বিরোদ্ধে কি ব্যবস্থা নিয়েছেন তার তালিকা বা তথ্য ৫) নাসিকে এনলিস্ট ঠিকাদারদের তালিকা, ৬) বিগত ৫ বছরে কোন ঠিকাদার কোন টেন্ডারের কাজ পেয়েছে তার তালিকা (টেন্ডারের বিস্তারিত কাগজাদি) ৭) বিগত ৫ বছরে নাসিকের খরচের তালিকা (কর্মকর্তা ও কর্মচারিদের বেতন তালিকাসহ) দেওয়ার জন্য বিশষভাবে অনুরোধ করা হল। বঙ্গ বন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে, মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশ বাস্তবায়নে এবং দেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যহত রাখার জন্য সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করবেন বলে আশা করি।

ডিসি ও ইউএনও এর নিকট প্রেরিত আবেদনের তথ্যের বিবরণ হুবহুবঃ করোনা দুর্যোগকালে ১) সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত, বেসরকারি প্রতিষ্ঠান থেকে যে অনুদান পেয়েছেন তার তালিকা, ২) প্রাপ্ত অনুদান কাদের দেওয়া হয়েছে তাদের পুর্ন তালিকা ৩) কোন কোন হাসপাতাল,ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার স্বাস্থ্য সেবার/চিকিৎসা প্রদান করে নাই ৪) যে সব প্রতিষ্ঠান খোলা ছিলনা বা সেবা দেয়নি তাদের বিরোদ্ধে কি ব্যবস্থা নিয়েছেন তার তালিকা বা তথ্য দেওয়ার জন্য বিশষভাবে অনুরোধ করা হল। বঙ্গ বন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে, মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশ বাস্তবায়নে এবং দেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যহত রাখার জন্য সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করবেন বলে আশা করি।

জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলা সভাপতি সাংবাদিক সুলতান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ বাস্তবায়নে জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন সারা দেশে কাজ করে যাচ্ছে। ভেজাল মুক্ত দেশ আমাদের স্বপ্ন, ভেজাল ও দুর্নীতি প্রতিরোধে আমরা কাজ করে যাব ইনশাল্লাহ।