তল্লায় মসজিদে বিস্ফোরণে ৩৫ পরিবারের হাতে প্রধানমন্ত্রীর ৫ লাখ টাকার চেক প্রদান

308

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ নারায়নগঞ্জের তল্লায় মসজিদে বিস্ফোরণে হতাহতের ঘটনায় মৃতদের ৩৫ পরিবারের হাতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ৫ লাখ করে টাকার চেক দিয়েছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন।

২৭ সেপ্টেম্বর রোববার দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের কার্যালয় থেকে চেক গুলো হস্তান্তর করা হয়। সাংবাদিকদের উপস্থিতিতে চেকগুলো ক্ষতিগ্রস্ত স্বজনদের হাতে তুলে দেন নারায়নগঞ্জ-৪ আসনের এমপি একেএম শামীম ওসমান ও নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন।

চেক বিতরন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নারায়নগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল হাই, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার(অপরাধ) মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা নির্বাহি অফিসার নাহিদা বারিকসহ অন্যানারা উপস্থিত ছিলেন।

এ সময় ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর উদ্দেশ্যে এমপি শামীম ওসমান বলেন,আল্লাহর ঘরে নামাজ আদায় করতে গিয়ে যারা মারা গেছেন তাদেরকে অবশ্যই আল্লাহতায়ালা শহীদের মর্যাদা দিবেন। যারা চলে গেছেন এ ৫ লাখ টাকা কেন ৫ কোটি কিংবা ৫‘শ কোটি টাকা দিলেও তাদের অভাব পূরন হবে না। দুনিয়ার পুরো সম্পদ দিয়ে দিলেও যার সন্তান গেছে সেই সন্তান পাওয়া যাবে না। যার যায় সেই অনুধাবন করে,যার যায় না সে অনুধাবন করতে পারে না।

তিনি আরো বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনিও স্বজন হারিয়েছে,তাই তিনিও বুঝেন হারানোর ব্যথা কি ? তাই তিনি আপনাদের কাছে দোয়া চেয়েছেন,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে তিনি যেভাবে সোনারবাংলা গড়ায় কাজ করে যাচ্ছেন তা যেন সম্পন্ন করতে পারেন।

মসজিদে বিস্ফোরণে ২ পরিবারের ৪ জনসহ ৩৫ পরিবারের ৩৪ জন নিহত ও ৩ জন আহত রয়েছেন। বিস্ফোরনের পর নারায়ণগঞ্জ জেলা প্রশাসন থেকে প্রতিটি পরিবারের জন্য বিশেষ অর্থ বরাদ্দ চেওয়া হয়েছিল। এরপর ২৪ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি পরিবারে ৫ লাখ করে ৩৫ পরিবারের জন্য ১ কোটি ৭৫ লাখ টাকা করে বরাদ্দ দিয়েছেন।