প্রবাসীর জায়গা দখলের অভিযোগ, তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের আদেশ

362

নিজস্ব প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার নয়নপুরে ভূমিদস্যু কর্তৃক এক প্রবাসীর বাড়ীর জায়গা জোর পূর্বক দখল ও তাতে ঘর নির্মানে অভিযোগ পাওয়া গেছে। এতে বাধা দেয়ায় হামলা ও প্রাণ নাশের হুমকি দেয়ায় প্রবাসী আব্দুর রহমানের পক্ষ থেকে প্রতিকার চেয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। এ ছাড়া প্রবাসীর পক্ষ খেকে আদালতেও একটি আবেদন করা হয়েছে। সেখানে পৌর শহরের কাজীপাড়া এলাকার বর্তমান কাউন্সিলর শরীফ ভান্ডারী ও নয়নপুর এলাকার মস্তু মিয়াকে বিবাদী করা হয়।
আবেদনের পরিপেক্ষিতে আদালত দখল বিষয়ে সরেজমিন পরিদর্শন পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য সদর মডেল থানাকে আদেশ দেন। জানা গেছে সদর উপজেলার নয়নপুর গ্রামের আব্দুল মান্নান ওমানে কর্মরত থাকাকালীন তার বিদেশে থাকার সুযোগ কে কাজে লাগিয়ে ছয়বাড়িয়া গ্রামের ভূমি দস্যু মোস্তফা কামাল (মস্তু মিয়া) সন্ত্রাসী বাহিনী নিয়ে তার মালিকানাধীন নয়নপুর মৌজার ৬৩ শতক জায়গায় জোর পূর্বক ঘর উঠায়। তার স্ত্রী তাদের বাধা দিলে প্রতিপক্ষের লোকজন প্রাণনাশের হুমকি দিয়ে উক্ত জায়গা দখল করে নেয়। ১১ সেপ্টেম্বর ওমান থেকে দেশে ফিরে তার মালিকানাধীর জায়গায় ঘর উঠানোর বিষয়ে জিজ্ঞেস করলে ভূমি দস্যু মোস্তফা ও তার লোকজন তার উপর হামলা চালায়।
কাছে থাকা একটি মূল্যবান মোবাইল সেট অসত উদ্দেশ্যে ছিনিয়ে নেয়। এছাড়া জায়গার বিষয় নিয়ে বাড়াবাড়ি করলে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। আর এই হামলা ও জায়গা দখলের নেতৃত্বদের পৌর শহরের কাজীপাড়া ৮নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর শরীফ ভান্ডারী ও তার ৩ছেলে শাকিল, শাওন ও অনিক সহ আরো অনেকেই।