মামুন গং থেকে অনৈতিক সুবিধা পেয়ে এস আই সুভাসের তদন্তে গড়িমসি

272

নিজস্ব প্রতিনিধিঃ মামুন গং থেকে অনৈতিক সুবিধা পেয়ে সোনারগাঁ থানার এস আই সুভাসের তদন্তে গড়িমসি করে মামলা নিতে সময় ক্ষেপন করছে বলে জানায় ভুক্তভোগী  বাদী ফাতেমার স্বামী আমান উল্লাহ। দুই সপ্তাহ অতিবাহিত হলেও আসামিদের বিরুদ্ধে কোণ ব্যবস্থা নিচ্ছে না এস আই সুভাস।আমান উল্লাহ আরো জানায়, প্রথমদিন তদন্তকালে এস আই সুভাসের সামনে ফারুক ও মিসির আলীর ছেলে আমজাদ আমান উল্লাহকে প্রান নাশের হুমকি দেয় কিন্তু এস আই সুভাস কি কারনে বালু সন্ত্রাসীদের বিরুদ্ধে বুবস্থা নেয়নি জানতে ভুক্তভোগী আমান উল্লাহ।

এস আই সুভাস সোনারগাঁ থানার ওসি রফিকুল ইসলামের সাথে নির্দেশ অমান্য করে কাজ করে বলে জানা যায়। সাংবাদিকদের তথ্য ও বাদী-বিবাদীর জমা দেয়া কাগজাদি দেই দিচ্ছি করে হয়রানি করে, ভোগীয়ে কৌশলে অনৈতিক সুবিধা নিতে চায় বলে জানা যায়। ১৪ ডিসেম্বর তাকে ৫/৬ বার কল করলে বারবার কল কেটে দেয়।

সুত্রমতে,নারায়নগন্জ জেলার সোনারগাঁ উপজেলা বৈদ্যের বাজার ইউনিয়নের দামা দরদী গ্রামের নিরহ ফাতেমা বেগমের খামারগাঁ মৌজার তিন ফসলী জমি ভুমি দস্যু মামুন ও বালু ফারুরের ক্যাডার বাহিনীরা বালু ফেলে জোর পুর্বক দখল করে নেয়। ফাতেমা বেগম এর প্রতিবাদ করলে তাকে জীবনে মেরে ফেলার হুমকি দেয় স্থানীয় সন্ত্রাসীরা। এ নিয়ে ফাতেমা বেগম সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করলে, সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম থানা পুলিশ পাঠিয়ে বালু ভরাট বন্ধ করার আহবান জানান কিন্তু বালু সন্ত্রাসীরা মানছে না পুলিশের বাধা। ফাতেমা বেগমের জমি ছাড়াও এলাকার নিরীহ কৃষকের জমি জোড় পুর্বক বালু ফেলে ভরাট করছে বলে জানা যায়। এ ব্যপারে জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলা সভাপতি সাংবাদিক সুলতান মাহমুদ জেলা প্রশাসক জসিম উদ্দিনকে তার মোঠো ফোনে কল করলে তিনি লিখিত অভিযোগ করতে বলেন। জেলা প্রশাসকের কথামত ৩০ শে নভেম্বর তিন ফসলি জমি বালু ভরাট বন্ধে সংস্থার পেডে লিখিত অভিযোগ করেন জেলা সভাপতি সাংবাদিক সুলতান মাহমুদ। তাছাড়াও সোনারগাঁ নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম বরাবর দখল দারী বন্ধ করার জন্য পহেলা ডিসেম্বর সংস্থার পেডে লিখিত আবেদন করেন এবং ইউএনও আতিকুল ইসলামের সাথে দেখা করে ঘটনা অবগত করে আসেন জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলা সভাপতি সাংবাদিক সুলতান মাহমুদ। ইউএনও সোনারগাঁ সাথে সাথে এসি ল্যান্ড আব্দুল্লাহ মামুনকে বিষয়টি দেখার নির্দেশ প্রদান করেন। এব্যাপারে এসি ল্যান্ড আবদুল্লাহ মামুনকে জিজ্ঞাসা করলে, তিনি বলেন আমি লোক পাঠিয়েছি কিন্তু কাউকে বালু ভরাট করতে দেখেনি। সরজমিনে গিয়ে দেখা যায় বালু ভরাট চলছে কিন্তু এসি ল্যান্ড মামুন মিথ্যা বলছেন কি পেয়ে তা এলাকাবাসীর প্রশ্ন। জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের প্রতিনিধি দল পর্যবেক্ষন করে দেখেন কৃষি জমি বালু ভরাট করছে এবং সোনারগাঁ ইউএনও এবং জেলা প্রসাসক এখনো কোন ব্যবস্থা নেয়নি বলে জানায় ভুক্তভোগীরা। সরকারের নীতি না মেনে অবৈধভাবে ও জোড়পুবক কৃষি জমি ভরাট কেন বন্ধ করছে না স্থানীয় প্রশাসন তা নিয়ে ক্ষতিয়ে দেখার জন্য জনপ্রশাসন মন্ত্রনালয়ের কর্তৃপক্ষকে আহবান জানিয়েছেন জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলা কমিটি। এ দিকে থানার অভিযোগের ভিত্তিতে এস আই সুভাষ চন্দ্র জমির মালিকানা খতিয়ে দেখছে বলে জানা যায়। সংবাদ প্রকাশের জের ধরে সময়ের চিন্তা অনলাইন পত্রিকার বিরুদ্ধে মামলা করার হুংকার দিচ্ছে মামুন গং। কে এই মামুন গং ?? তাদের টাকার উৎস কোথায় ?? দুদক ও এনবিআরকে খতিয়ে দেখার আহবান জানিয়েছেন জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলা সভাপতি সুলতান মাহমুদ। আরো জানা যায় বালু সন্ত্রাসী ফারুক ভুক্তভোগী ফাতেমার স্বামী আমান উল্লাকে প্রকাশ্যে প্রান নাশের হুমকি দিচ্ছে। আমান উল্লার পুরা পরিবারকে আপহরনের হংকার দিচ্ছে সন্ত্রাসী ফারুক। অসহায় আমান উল্লাহ ভয়ে থানায় অভিযোগ বা জিডি করছে না বলে জানা যায়। এই অসহায় পরিবারের পাশে দাড়ানোর জন্য সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আহবান জানিয়ছেন জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলা কমিটি।