সিদ্ধিরগঞ্জ থানাধীন সাইনবোর্ড এলাকায় পৃথক ০২টি অভিযানে ১৫ জন পরিবহন চাঁদাবাজ গ্রেফতার করেছে র‍্যাব-১১

328

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধিঃ র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার, আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। সাম্প্রতিক সময়ে পরিবহন চাঁদাবাজ বেড়ে যাওয়ায় উক্ত চাঁদাবাজ দমনে র‌্যাব-১১ নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় অদ্য ২৬ জুন ২০২১ ইং তারিখ বিকাল ০৫.১০ ঘটিকায় এবং সন্ধ্যা ০৭.৩০ ঘটিকায় র‌্যাব-১১ এর পৃথক ০২টি অভিযানে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন সাইনবোর্ড পুলিশ বক্সের ২০০ গজ পূর্ব দিকে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের উপর অভিযান পরিচালনা করে ০৭ জন এবং নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন সানারপাড় এলকায় অভিযান পরিচালনা করে পরিবহনে চাঁদাবাজি করার সময় আরো ০৮ জন চাঁদাবাজকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের হেফাজত হতে যথাক্রমে চাঁদাবাজির নগদ ৫৭৫৫/- টাকা এবং ১৭২২০/-টাকাসহ সর্বমোট ২২,৯৭৫/- টাকা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের বিবরণ নিম্নরূপঃ

ক।   ইমাম হোসেন ফাহাদ (২৮), জেলা-ঢাকা।

খ।   মোঃ নুর ইসলাম@লিছন (৩৬), জেলা- ঢাকা।

গ।   মোঃ ইসমাইল হোসেন (৩৬), মুন্সিগঞ্জ।

ঘ।   মোঃ আরিফুল রহমান শ্যামল (৩৬), কিশোরগঞ্জ।

ঙ।   মোঃ বাদশা@ ফাহাদ (৩৬), কুমিল্লা।

চ।   মোঃ সুমন হোসেন মোল্লা (৩২), চাঁদপুর।

ছ।   রনি ফকির (২৬), শরীয়তপুর।

জ।   মুন্না খান (৩১), ঢাকা।

ঝ।   মোঃ আনার হোসেন (৫৫), নারায়নগঞ্জ।

ঞ।   মোঃ বাবু মিয়া (২৮), রংপুর।

ট।   লিটন মিয়া (৩৯), নরায়নগঞ্জ।

ঠ।   মোঃ আমীর আলী (২৬), ঢাকা।

ড।   আনোয়ার হোসেন @ তপু (৩১), নারায়নগঞ্জ।

ঢ।   চান বাদশা (৪৭), নারায়ণগঞ্জ।

ণ।   আব্দুল কাদের (৫৫), ঢাকা।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, একটি চাঁদাবাজ চক্র নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন সাইনবোর্ড ও শানারপাড়া এলাকায় ঢাকা-চট্রগ্রাম গামী চলাচলরত পরিবহনের চালক ও হেলপারদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক পরিবহন প্রতি দৈনিক ৫০০/- থেকে ১০০০/- টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছিল।

উপরোক্ত বিষয়ে প্রযোজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।