সোনারগাঁ ও বন্দর হতে ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

150

সোনারগাঁ প্রতিনিধি : সোনারগাঁ ও বন্দর হতে ৪৩১ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গেস্খফতার, ১টি প্রাইভেটকার ও ১টি যাত্রীবাহী বাস জব্দ।

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার আইন-শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। মাদকের করাল গ্রাস থেকে যুব সমাজ তথা দেশকে বাচাঁতে মাদক ব্যবসায়ীদের গ্রেফতার ও অবৈধ মাদক দ্রব্য উদ্ধারে র‌্যাব নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি, আদমজীনগর, নারায়ণগঞ্জের একটি আভিযানিক দল গত ০৮ মার্চ ২০২২ খ্রিষ্টাব্দ সন্ধ্যায় নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ ও বন্দর থানা এলাকায় পৃথক অভিযান পরিচালনা করে। উক্ত পৃথক অভিযানে সোনারগাঁ থানা এলাকায় একটি প্রাইভেটকার তল্লাশী করে ৩৩০ বোতল ফেন্সিডিল এবং বন্দর থানাধীন মদনপুর এলাকায় একটি যাত্রীবাহী বাস তল্লাাশী করে ১০১ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। এসময় ০২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো প্রাইভেটকারের চালক ১। ইমন হাসান বাবুল (৩৫), পিতা- আব্দুল কুদ্দুস, সাং- আলেয়ারচর, থানা- কোতয়ালী, জেলা- কুমিল্লা এবং যাত্রীবাহী বাস চালক ২। মীর হোসেন (৩৮), পিতা- মোরশেদ আলম, সাং-কালিকাপুর, চৌদ্দগ্রাম, জেলা- কুমিল্লা।  উক্ত পৃথক অভিযানে মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ০১টি প্রাইভেটকার ও ০১টি যাত্রীবাহী বাস জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত আসামীরা মাদক ব্যবসায়ী চক্রের সক্রিয় সদস্য। তারা ভিন্ন ভিন্ন অভিনব কৌশল অবলম্বন করে প্রাইভেটকার ও বাস চালকের ছদ্মবেশে ঢাকা চট্টগ্রাম মহাসড়ক ব্যবহার করে নিয়মিতভাবে নিষিদ্ধ মাদকদ্রব্য ফেন্সিডিল পরিবহন করে আসছিল। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীরা আর্থিকভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে দীর্ঘদিন যাবৎ মাদকদ্রব্য ফেন্সিডিল পরিবহন করে নিয়ে এসে ঢাকা, নারায়ণগঞ্জ ও এর আশপাশের এলাকায় ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল বলে জানা যায়। মাদকের মতো সামাজিক ব্যাধির বিরুদ্ধে র‌্যাব-১১ এর অভিযান অব্যাহত থাকবে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।