সোনারগাঁয়ে অগ্নিকান্ডে ৪ দোকান মালিকের ১০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই

78

সোনারগাঁ প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ঐতিহ্যবাহী আনন্দবাজার হাটে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে ৪ দোকান মালিকের প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। রবিবার রাতে এ ঘটনা ঘটেছে। আগুনে ৪ দোকান পুড়ে ভূষ্মিভূত হয়।
দূর্বত্তরা পূর্ব শত্রুতার জের ধরে আগুন দিয়েছে বলে ব্যবসায়ী নবীর হোসেন দাবি করেছেন। এ ঘটনায় সোমবার সকালে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী নবীর হোসেন জানান, প্রতিদিনের মতো রবিবার রাতে মার্কেটের দোকান মালিকরা দোকান বন্ধ করে বাড়িতে চলে যান। রাত সাড়ে ১০টার দিকে খবর পায় তার টিনের তৈরী মার্কেটে আগুন লেগেছে। তিনি স্থানীয় লোকজনের সহাযোগিতায় আগুন নেভানোর চেষ্টা করলেও ততক্ষণে আগুনে ৪টি দোকান পুড়ে ভূষ্মিভূত হয়।

এদিকে আগুন লাগার খবর পেয়ে সোনারগাঁ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে যাওয়ার আগেই আগুন নিয়ন্ত্রনের বাইরে চলে যায়। আগুনের লেলিহান শিখা মুর্হুতের মধ্যে চারদিকে ছড়িয়ে পড়ে। এতে একটি শুটকির গোডাউন, একটি কনফেকশনারী ও দুটি তৈজসপত্রের দোকান পুড়ে ছাই হয়ে গেছে। তবে কিভাবে আগুনের সুত্রপাত হয়েছে সে সম্পর্কে নবীর হোসেন জানান, তার মার্কেটে বিদ্যুতের কোন সংযোগ নেই, রাতে কেউ থাকেনও না। তার ধারনা পূর্ব শত্রুতার জের ধরে দুবৃর্ত্তরা তার মার্কেটে আগুন দিয়েছে।

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে দোষীদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে।