২টি হত্যা মামলার এজাহারনামীয় ২ পলাতক আসামী গ্রেফতার

90

জান্নাতুল নাঈম সুরাইয়াঃ র‌্যাব-১১ এর পৃথক অভিযানে রূপগঞ্জ হতে ভিন্ন ২টি হত্যা মামলার এজাহারনামীয় ২ পলাতক আসামী গ্রেফতার করে।

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন-শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। বিভিন্ন চাঞ্চল্যকর হত্যাকান্ডের পলাতক আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে র‌্যাব নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি, আদমজীনগর, নারায়ণগঞ্জের একটি আভিযানিক দল অদ্য ২৪ মে ২০২২ খ্রিষ্টাব্দে দুপুরে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন গোলাকান্দাইল এলাকায় অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামী মোঃ মাসুম মিয়া (২৮), পিতা- মিছির আলী, সাং- গোলাকান্দাইল, থানা- রূপগঞ্জ, জেলা- নারায়ণগঞ্জ’কে গ্রেফতার করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গত ০২/০৮/২০২১ তারিখে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন গোলাকান্দাইল দক্ষিণপাড়া নতুনবাজার এলাকায় ফুটবল খেলাকে কেন্দ্র করে পূর্ব শত্রæতাবশতঃ আসামী মোঃ মাসুম মিয়া (২৮) ও তার অন্যান্য সহযোগীরা পরষ্পর যোগসোজশে ভুক্তভোগী মাহাবুব হোসেন সানি (১৭) নামক এক তরুণ এবং তার সঙ্গে থাকা ০৪ বন্ধুকে খুন করার উদ্দ্যেশে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ীভাবে কুপিয়ে জখম করে। পরবর্তীতে ভুক্তভোগী মাহাবুব হোসেন সানি ও তার বন্ধুদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসকগণ মাহাবুব হোসেন সানিকে মৃত ঘোষণা করেন। এই মর্মান্তিক হত্যাকান্ডের ঘটনায় নিহত মাহাবুব হোসেন সানি’র পিতা মোঃ মিল্লাত হোসেন বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন, যার মামলা নং-০৬, তারিখ ০৩/০৮/২০২১। ধৃত আসামী মোঃ মাসুম মিয়া (২৮) উক্ত মামলার অন্যতম এজাহারনামীয় আসামী। মামলা হওয়ার পর থেকেই সে কৌশলে আত্মগোপন করে বিভিন্ন এলাকায় পালিয়ে বেড়াচ্ছিল।

এদিকে গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি, আদমজীনগর, নারায়ণগঞ্জের অপর একটি আভিযানিক দল কর্তৃক অদ্য ২৪ মে ২০২২ খ্রিষ্টাব্দে দুপুরে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন ভুলতা এলাকায় পৃথক অপর ০১টি অভিযান পরিচালনা করে যৌতুকের দাবীতে মারপিট ও জোরপূর্বক বিষ পান করিয়ে মৃত্যু ঘটানোর মামলার অন্যতম এজাহারনামীয় পলাতক আসামী মোঃ আমজাত হোসেন (৫০), পিতা- মৃত রফিক প্রধান, সাং- লাভরাপাড়া, ভুলতা, থানা- রূপগঞ্জ, জেলা- নারায়ণগঞ্জ’কে গ্রেফতার করা হয়।

প্রাথমিক অনুসন্ধান ও মামলার এজাহার সূত্রে জানা যায়, রূপগঞ্জ থানাধীন লাভরাপাড়া, ভুলতা এলাকায় গত ২৮/০৪/২০২২ তারিখে এক গৃহবধুকে যৌতুকের দাবীতে মধ্যযুগীয় কায়দায় মারপিট করা হয় এবং হত্যার উদ্দেশ্যে জোরপূর্বক বিষ পান করানো হয়। পরবর্তীতে মুমূর্ষু অবস্থায় ভুক্তভোগী গৃহবধুকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসাপাতালে ভর্তি করানো হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এই নির্মম হত্যাকান্ডের ঘটনায় নিহত গৃহবধুর পিতা মোঃ আমিনুল হক বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন, যার মামলা নং-১৯, তারিখ ০৫/০৫/২০২২। ধৃত আসামী মোঃ আমজাত হোসেন (৫০) উক্ত মামলার অন্যতম এজাহারনামীয় আসামী। মামলা হওয়ার পর থেকেই গা ঢাকা দিয়ে বিভিন্ন এলাকায় পালিয়ে বেড়াচ্ছিল।

উপরোক্ত মর্মান্তিক ২টি হত্যাকান্ডের ঘটনায় জড়িত পলাতক আসামীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-১১ এর একটি চৌকস গোয়েন্দা দল গোয়েন্দা অনুসন্ধান শুরু করে। পরবর্তীতে গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অদ্য ২৪ মে ২০২২ খ্রিষ্টাব্দ দুপুরে র‌্যাব-১১, সিপিএসসি এর পৃথক ২টি আভিযানিক দল কর্তৃক নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন গোলাকান্দাইল ও ভুলতা এলাকায় পৃথক অভিযান পরিচালনা করে উপরোক্ত হত্যাকান্ডগুলির সাথে জড়িত ০২ জন এজাহারনামীয় পলাতক আসমীদের সনাক্তপূর্বক গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।