নানান অভিযোগ নিয়ে বন্দরবাসী! কেমন আছে ?

135

নিজস্ব প্রতিনিধিঃ নারায়নগঞ্জের বন্দরে নানান অভিযোগ নিয়ে বন্দরবাসী! কেমন আছে ?

নানান অভিযোগ নিয়ে বন্দরবাসী! কেমন আছে ?বন্দরবাসী নারায়নগঞ্জ জেলার অন্যান্য উপজেলার মত তারা সেবা পাচ্ছে না। শীতলক্ষ্যা নদী পূর্ব তীরে সুন্দর একটি থানা ও উপজেলা সেই সাথে বন্দরের ৯টি ওয়ার্ড নিয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন। এ এলাকার বাসিন্দারা মনের দিকে সুন্দর ও শান্ত সৃষ্ট। শীতলক্ষ্যা নদীর কারনে বন্দরের মানুষ বিংশ শতাব্দী ধরে অবহেলিত ও সবমিলিয়ে নাগরিক সেবায় তুলনামূলক বঞ্চিত।

সচেতন মহলের মতে বন্দর উপজেলা ভূমি অফিসে নামজারি নিয়ে কাজের অবহেলা আগে ৪০/৪৫ দিনে মানুষ তার জমি বা বাড়ির নামজারি পেতো এখন সময় লাগছে ৩ মাস কারন নেটের সমস্যা স্যার নাই।

ভারপ্রাপ্ত সাবরেজিস্টার দিয়ে চলছে রেজিস্ট্রি অফিস, সপ্তাহে ২ দিন বন্দরে অফিস বুধ ও বৃহস্পতিবার, সেখানে থাকে উপচে পড়া মানুষের ভিড় না দেখলে নয় তারপর কোনো সপ্তাহে পূর দুইদিন করছে ছুটি।

ভাল চিকিৎসা সেবা পেতে যেতে হচ্ছে ওপাড়ে ভিক্টোরিয়া না হয় খানপুর হাসপাতালে, স্টক করলে কথা নেই পথেই মরন, এছাড়া বন্দর স্বাস্থ্য কমপ্লেক্সে গাইনী আর মেডিসিন ডাক্তার ছাড়া অন্য বিভাগের ডাক্তার নেই।
জানাগেছে, এরইমধ্যে কতিপয় ডাক্তার আছেন তারা বেতন নেয় বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে,ডিউটি করছে শহরে।

নাঃগঞ্জ সিটি কর্পোরেশন কদমরসুল আঞ্চলিক শাখায় জন্ম নিবন্ধন পেতে হচ্ছে ভোগান্তি এ সমস্যা ওই সমস্যা নেটওয়ার্ক ইত্যাদি।

নদী পাড়াপাড়ে দূর্ভোগ ট্রলার কম লাখো যাত্রী সকাল সন্ধ্যায় পল্টনে থাকে হাজার হাজার মানুষের ভীড় নৌকায় ১৫ /২০ জন ভাড়া ৫ টাকা রিজাব ৫০ টাকা। মহিলা গার্মেন্টস কর্মি, মহিলা উকিল, কলেজে পড়ুয়া মেয়েদের হচ্ছে চরম সমস্যা।

যদিও প্রয়াত সাংসদ আলহাজ্ব নাসিম ওসমানের সময় ইজারাদার দেলোয়ার মেয়েদের জন্য আলাদা ট্রলার সার্ভিসের মাধ্যমে পাড়াপাড়ের সেবা দিয়েছিল সেটা বন্ধ আনুমানিক ৮ বছর যাবৎ।

সবমিলিয়ে তারা অবহেলিত বন্দর বাসী।