বেপারী পাড়া ফ্রি প্রাইমারী বালক ও বালিকা স্কুলে লক্ষ লক্ষ সরকারী টাকা দুর্নীতি

61

নিজস্ব প্রতিনিধিঃ নারায়ানগঞ্জ সিটির  ১৬ নং ওয়ার্ড বেপারী পাড়া ফ্রি প্রাইমারী বালক ও বালিকা স্কুলে লক্ষ লক্ষ সরকারী টাকা দুর্নীতি হয়েছে বলে জানা যায়। এ আলী নামের ফেসবুক স্টাটাস থেকে খবর পাওয়া গেছে। জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলা সভাপতি সাংবাদিক সুলতান মাহমুদ এ ব্যাপারে দুর্নীতি দমন কমিশন, প্রথমিক জেলা শিক্ষা অফিসার, ডিসি মহোদয়কে তদন্ত করে ক্টহোর ব্যবস্থা গ্রহণের আহবান জানিয়েছেন।

ফেসবুক স্টাটাস্টি হুবহুব তোলে ধরা হলঃ

১৬ নং ওয়ার্ড নারায়ানগঞ্জ সিটির বেপারী পাড়া ফ্রি প্রাইমারী বালক ও বালিকা স্কুলে লক্ষ লক্ষ সরকারী টাকা দুর্নীতি হইতেছে ৫ বছর যাবত। বালক বালিকা স্কুলের প্রধান শিক্ষকের ইচ্ছামত অনুদানের টাকা অপচয় করছে। আগের প্রধান শিক্ষিকা বিশাল অংকের টাকার হিসাব না দিয়ে চলে গেছেন। কোন জবাবদিহি নাই। স্কুলের লেখাপড়ার মান নেই বলে চলে। বহু complain আছে স্কুলের শিক্ষদের নামে। অভিভাবকদের অভিযোগ শিক্ষকরা সময়মত ক্লাশ নিচ্ছে না।

গত ৫ বছর থেকে সরকারী অনুদানের সঠিক হিসাব নেই। নাম মাত্র ভুয়া ম্যানেজিং কমিটি শুধু একজনকে সভাপতি বানিয়ে ওয়ান ম্যান শো দিয়ে টাকা হাতিয়া নিচ্ছে। নাই কোনসঠিক ভাবে গড়া ম্যানেজিং কমিটি, নাই কোন কমিটির রেজুলেশন, নাই কোন গঠনরূপ ইত্যাদি। আমরা অডিট চাই। দুদকের হস্তক্ষেপ চাই।

আ,আলী (স্কুলের প্রাক্তন সভাপতি).।

উপদেষ্টা-জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন, নারায়ানগঞ্জ জেলা।

সহ সম্পাদক- সময়ের চিন্তা ডট কম ।