হারুনের হাত থেকে কবরস্থানের জায়গা উদ্ধারের দাবীতে বিক্ষোভ মিছিল

60

মোক্তার হোসেনঃ এশিয়ান টেক্সটাইলের মালিক হারুন অর রশীদের হাত থেকে কবরস্থানের জায়গা উদ্ধারে নারায়ণগঞ্জ সোনারগাঁয়ের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পিরোজপুর এলাকাবাসী বিক্ষোভ মিছিল করেছে।

মঙ্গলবার বেলা ১১টার দিকে এলাকাবসী এ বিক্ষোভ মিছিল করেন।

এব্যাপারে পিরোজপুর গ্রামের তাজুল ইসলাম মেল্লার ছেলে সোয়েব মোল্লা বলেন, ভূমি দস্যু এশিয়ান গ্রুপের মালিক হারুনের হাত থেকে কবরস্থান ও গরিব দূঃখী,অসহায় মানুষের জায়গা জমি আজ উদ্ধার করেছে এলাকাবাসী।

এই ভূমি দস্যু এশিয়ান গ্রুপের মালিক হারুনের হাত থেকে কবরস্থান ও গরিব দূঃখী, অসহায় মানুষের জায়গা জমি দখলমুক্ত করতে স্বরাষ্ট্র মন্ত্রীর বরাবর আবেদন করেছি।

তিনি জানান,নারায়নগঞ্জ জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত এর কাছে সোনারগাঁ থানার পিরোজপুর মৌজার নিম্নলিখিত জায়গায় ১৪৪ – ১৪৫ ধারা জারি থাকা সত্ত্বেও ভূমি দস্যু হারুন অর রশিদ কর্তৃক এলাকার কবরস্থান ও জমি বাড়ী দখল ও মিথ্যা চাঁদা বাজির মামলার হাত থেকে জান ও মাল রক্ষা করার জন্য প্রয়োজনীয় আদেশ দানের আবেদন করেন।

সোয়েব মোল্লা অভিযোগ উল্লেখ করেন এশিয়ান টেক্সটাইল মিলস লিঃ এর মালিক মোঃ হারুন অর রশিদ, সাং ২৮ নং দিলকুশা (৫ম তলা) ৪০৪, ডাকঘর : জিপিও, থানাঃ মতিঝিল, ঢাকা ক্ষমতার প্রভাব খাটিয়ে আমাদের পৈত্তিক সম্পত্তি ও এলাকার কবরস্থানসহ ৬৪.৫০ ৩৫৬.২১ শতাংশ ভূমি সন্ত্রাসী বাহিনী নিয়ে আমার পরিবারকে হত্যার হুমকি ধামকি পুলিশের সহায়তায় অস্ত্রের মুখে জবর দখল করে নেয়। আমরা উপায়ান্ত না পেয়ে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নারায়ণগঞ্জ আদালতে পিটিশন মামলা নং ৫৭৬/২২ দায়ের করিলে বিজ্ঞ আদালত ১৪৪ ধারা জারি করে যাহাতে ২য় পক্ষ কোন নির্মাণ কাজ করতে না পারে এবং শান্তি শৃঙ্খলা বজায় রাখার নিমিত্তে ভারপ্রাপ্ত কর্মকর্তা সোনারগাঁ থানার বরাবরে নির্দেশ প্রদান করেন। মোঃ হারুন অর রশিদ আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ক্ষমতার প্রভাব খাটিয়ে আমাদের পৈত্তিক সম্পত্তি ও কবরস্থানসহ জবর দখল করে নেয় ( বিভিন্ন পত্র পত্রিকার কপি সংযুক্ত)। এমনকি গ্রামের লোকজন জমি দখলে বাঁধা দিলে মিথ্যা বানোয়াট চাঁদাবাজির অভিযোগ এনে প্রায় ৬০/৭০ জনের নামে ৩৮/৩৯১ মামলা রুজু করে। এই ভূমিদস্যুর হাতে নিরাপদ নয়, সকলেই আজ জান মালের নিরাপত্তাহীনতার মধ্যে দিনাতিপাত করিতেছি। এমতাবস্থায় উক্ত সন্ত্রাসী, ভূমিদস্যুর হাত থেকে আমাদের পৈত্তিক সম্পত্তি ও কবরস্থান উদ্ধার এবং জান মালের নিরাপত্তা প্রদানের জন্য বিশেষভাবে আবেদন জানাইতেছি।

এদিকে এশিয়ান গ্রুপের মালিক হারুন অর রশীদের সঙ্গে মুঠো ফোনে কবরস্থানের জায়গাসহ এলাকার অসহায় মানুষের জমি জমা দখলের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমাকে আল্লাহ অনেক দিয়েছেন আমি কারো সম্পদ দখল করিনি। সোয়েব মোল্লাদের জায়গা যদি থাকে তাহলে তারা আমার সাথে বসুক।