সওজ এর ভুল পরিকল্পনায় জনদূর্ভোগ বাড়ার আসংকা,  জনমনে অসন্তোস

24

সোনারগাঁ প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁ  উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় ফুটওভার ব্রীজ নির্মানে সওজ এর ভুল পরিকল্পনায় জনদূর্ভোগ বাড়ার আসংকা করছে এলাকাবাসী ও   পথচারীরা। জনবহুল এই এলাকায় বিদ্যমান একটি ফুটওভার ব্রীজ দিয়ে বিপুল সংখ্যক পথচারী পারাপারে বেশ ভোগান্তির শিকার হতে হচ্ছে। 

মহাসড়কের দুই পাশে বাজার সহ বিভিন্ন বিপনন কেন্দ্র থেকে বর্তমান ফুট ওভারব্রীজটি দূরবতী হওয়ায় পথচারীরা জীবনের ঝুকি নিয়ে মহাসড়ক দিয়ে পায়ে হেটে পারাপার হতে গিয়ে সড়ক দূর্ঘটনার শিকার হয়। মহাসড়ক দিয়ে পারাপার হতে গিয়ে  গতকয়েক বছরে শতাধিক পথচারী সড়ক দূর্ঘটনায় আহত এবং নিহত হয়েছে ৩০ জনের অধিক । 

এহেন বাস্তবতার নিরিখে গত ৭ ডিসেম্বর ২ কোটি ২৮ লাখ টাকা ব্যায়ে আরো একটি ফুট ওভারব্রীজ নির্মাণ কাজ বাস্তবায়ন শুরু করে সওজ। জনবহুল এলাকাটিতে নির্মানাধীন ফুটওভার ব্রীজটিতে তাদের পরিকল্পনা অনুযায়ী একমুখি সিড়ি নির্মাণ করা হচ্ছে। অন্যান্য ফুটওভার ব্রীজে দুইপাশে দুটি করে চারটি সিড়ি থাকায় পথচারীরা দুইভাগে বিভক্ত হয়ে উঠানামা করতে পারে। নির্মানাধীন ফুট ওভারব্রীজটিতে একপাশে একটিমাত্র শিড়ি থাকায় জনদূর্ভোগ বাড়ার আসংকা করছে স্থানীয়রা।

এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের নারায়ণগঞ্জ শিমরাইল উপ-বিভাগীয় প্রকৌশলী আবুল হোসেন বলেন, পরিকল্পনায় একমুখি সিড়ি থাকায় এভাবেই কাজ শুরু করা হয়েছে প্রয়োজনে বাড়ানো যাবে।