শহিদ মিনারের পবিত্রতা রক্ষা করতে ব্যর্থ ডিসি

226


এম হোসাইন মোক্তার:নারায়নগঞ্জ থেকে
সময়েরচিন্তা রিপোর্টঃ নারায়ণগঞ্জ চাষাড়ার কেন্দ্রীয় শহিদ মিনারের পবিত্রতা রক্ষা করতে ব্যর্থ নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ। একাধিকবার জেলা প্রশাসক কার্যালয়ে পত্র ও তার ব্যবহিত মোবাইলের হোয়াটস আপে ক্ষুদে মেসজ, ছবি ও ভিডিও পাঠানোর পরেও শহিদ মিনারের পবিত্রতার ব্যাপারে কোন ব্যবস্থা নেয়নি জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ। প্রতিনিয়ত স্কুল কলেজের ছাত্র/ছাত্রী ও সাধারন জনগণ জুতা পায়ে শহিদ বেদিতে অবস্থান ও অপমান করার ছবি ভিডিও তাকে পাঠানোর পরেও কেন বা কি কারনে ব্যবস্থা নেয়নি প্রশ্ন নারায়ঙ্গঞ্জবাসীর? শহিদ মিনারের ভিতরে ফুসকা চটপটির দোকান দিয়ে হকাররা করেছে পরিবেশ নষ্ট কিন্তু তা জেলা প্রশাসককে জানানোর পরেও কেন কোণ ব্যবস্থা নেয়নিজানতে চায় নারায়নগঞ্জবাসী।জেলা প্রশাসকের পত্রের অনুলিপি সিটি মেয়র, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিভাগীয় কমিশনারকে অনুলিপি দেওয়া হয়েছে।সিটি মেয়রও কোন ব্যবস্থা নেয়নি। নারায়নগঞ্জবাসী প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

সুত্রমতে, জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলা সভাপতি সাংবাদিক সুলতান মাহমুদ সংগঠনের পেডে বিগত ০৯/০২/২৩ ইং তারিখে জেভিএফপি/২০২৩/০২/০১০ স্নারকে জেলা প্রশাসকের কার্যালয়ে পত্র প্রেরন করেন। পত্রটি হুবহুব তোলে ধরা হলঃ গত ৮ ফেব্রুয়ারি ২০২১ইং তারিখে জেলা প্রশাসকের কার্যালয়ে মহান ভাষা দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের প্রস্তুতি সভায় আমি নিম্মস্বাক্ষরকারী সুলতান মাহমুদ প্রস্তাব রেখেছিলাম নারায়ণগঞ্জ চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারের পবিত্রতা রক্ষা করে ভাষা শহীদদের সম্মান দেয়ার জন্য। ফুচা, চটপটির দোকান, মটর সাইকেলের অবাধ পার্কিং, শহিদ মিনারের উপরে হাটাহাটি এক কথায় শহীদ মিনার যেন পার্কে পরিনত না হয়। আমার প্রস্তাবের প্রেক্ষিতে তৎকালীন ঞ্জেলা প্রশাসক ঐ দিনের সভা সমাপ্তির বক্তব্যে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সিইও এবং সদর উপজেলা ইউএনওসহ সকল সংশ্লিষ্ঠ কর্মকর্তাদের নিদের্শ দিয়েছিলেন ভাষা শহীদের সম্মানে শহীদ মিনারের পবিত্রা রক্ষায় ব্যবস্থা নেয়ার জন্য। আদৌ কি নেয়া হয়েছে? ১৮/০২/২১ ইং তারিখে লিখিত পত্র দেওয়া হয়েছে তারপরও কোণ ব্যবস্থা নেওয়া হয়নি। ১৪ ডিসেম্বর ২২ ইং তারিখে আপনার মোবাইলের হোয়াটস অ্যাঁপে শহিদ মিনারের বাউন্ডারির ভিতরের কতগুলি ছবি পাঠিয়ে খুদে মেসেজ পাঠানো হয়েছে এবং আপনি সিন করেছেন ও লিখেছেন নোটেড কিন্তু কোন ব্যবস্থা নেওয়া হয়নি।২২ডিসেম্বর ১৮.২২ মিনিটে শহিদ মিনারের বেদির উপরে জুতা পড়ে অনেক জন্সাধারন বসে আছে, সি ছবি দিয়ে আপনাকে আপনার হোয়াটস অ্যাঁপে খুদে মেসেজ পাঠানো হয়েছে,“ডিসি মহোদয়, অদ্য পর্যন্ত কোন ব্যবস্থা নেওয়া হয়নি চাষাড়া শহিদ মিনারের পবিত্রতা রক্ষার জন্য।” আপনি মেসেজটি ও ছবিগুলি সিন সিন করেছেন।৪ জানুয়ারি ২০২৩ইং তারিখে ১৭.১২ মিনিটে আপনার মোবাইলের হোয়ারস অ্যাঁপে খুদে মেসেজ পাঠানো হয়,“শহিদ মিনারের পবিত্রাতা নষ্ট হচ্ছে,আপনি কি কোন ব্যবস্থা নিয়েছেন?” আপনি মেসেজ সিন করেছেন। জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলা কমিটি চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারসহ সকল শহীদ মিনারের পবিত্রাতা রক্ষা করার আহবান জানাচ্ছে।
আপনি মুক্তিযোদ্ধার সন্তান, আপনি ইতিমধ্যে অক্লান্ত পরিশ্রম করছেন নারায়ণগঞ্জবাসীর জন্য এবং নারায়ণগঞ্জকে বাংলাদেশের মধ্যে শ্রেষ্ঠ জেলা হিসাবে প্রতিষ্ঠা করার লক্ষ্যে কাজ করিতেছেন। আপনার পরিশ্রম বাস্তবায়নে আমরা জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলা কমিটি আপনার পাশে আছি এবং থাকব। পজেটিভে নারায়ণগঞ্জ গড়ার কাজে আমাদের পাশে পাবেন সর্বদা ইনশাল্লাহ।
প্রধানমন্ত্রীর নির্দেশ দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে আমাদের সংগঠন সারা বাংলাদেশের ন্যায় নারায়ণগঞ্জে কাজ করছে। ভেজাল ও দুর্নীতি প্রতিরোধে কাজ করার জন্য আপনার সহযোগিতা কামনা করছি।
আপনার মঙ্গল কামনায় জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন ও সময়েরচিন্তা পরিবার।