২০ নিহতের রেষ না কাটতেই আবার দুর্ঘটনা

113


মোঃ মোক্তার হোসাইন: মাওয়া শ্রীনগর মুন্সিগঞ্জ- মাওয়া এক্সপ্রেসওয়েতে আবার দুর্ঘটনা ঘটেছে। বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে যেন শনির দশা ভর করেছে।

রোববার (১৯ মার্চ) সকাল ও দুপুরে সড়ক দুর্ঘটনার পর সন্ধ্যায় ফের এর পুনরাবৃত্তি ঘটেছে। এদিন সন্ধ্যা সোয়া সাতটার দিকে ঢাকা-ভাঙ্গা বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ের মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার সমসপুর এলাকার ফ্লাইওভারে এক বাসের পেছন থেকে আরেক বাসের ধাক্কায় ব্রিজের রেলিং ভেঙে চুরমার হয়ে গেছে।

শ্রীনগর ফায়ার সার্ভিস ও হাসারা হাইওয়ে পুলিশ জানিয়েছে, ঢাকামুখী নড়াইল এক্সপ্রেসের একটি বাস সমসপুর ফ্লাইওভারের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ঢাকামুখী গ্রিন লাইন পরিবহনের বাসকে ধাক্কা দেয়। এতে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ফ্লাইওভারের রেলিংয়ের ওপর উঠে যায়। গ্রিন লাইন পরিবহনের বাসটি রেলিংয়ে ধাক্কা লেগে ঘুরে মাওয়ামুখী হয়ে যায়। এ সময় আতঙ্কিত যাত্রীদের আত্ম চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসে। তবে এই ঘটনায় কারো হতাহতের খবর পাওয়া যায়নি।

এ ব্যাপারে শ্রীনগর ফায়ার সার্ভিসের ওয়্যার হাউস ইন্সেপেক্টর মাহফুজুর রহমান সাংবাদিকদের জানান, রেলিং না থাকলে বাসটি খাদে পড়ে হতাহতের ঘটনা ঘটতে পারতো। মনে হয় চাকা পাংচারের কারণে এ দুর্ঘটনা ঘটেছে।