সোনারগাঁয়ে জাতীয়পার্টির দুই নেতার পদত্যাগ

180

মোঃ মোক্তার হোসাইন:নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অর্থ বাণিজ্য করার অভিযোগে পদত্যাগ করেছেন দলটির দুই নেতা।
নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক শাহ্ মো. আবু হানিফ ও জাতীয় পার্টির জেলা যুগ্ম সাধারণ সম্পাদক আবু তালেব মো. জিসান।

রোববার (২১ জানুয়ারি) সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের জিসানের নিজ বাস ভবনে সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা পদত্যাগ করার ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে হানিফ বলেন, পাকিস্তান আমল থেকে আমরা আওয়ামী লীগ করে আসছি। আমরা মনে-প্রাণে বঙ্গবন্ধুর আদর্শ লালন-পালন করি। এ ইউনিয়নের আমি ৫ বছর নির্বাচিত চেয়ারম্যান ছিলাম। জাতীয় পার্টি মহাজোটের শরীক ও এখানকার এমপি দলটির হওয়ায় আমি জাপায় অংশগ্রহণ করি। পরবর্তীতে খোকা সাহেব জানতে পারলেন আমরা আওয়ামী লীগের সন্তান। যার ফলে তিনি আমাকে আর কোনো মিটিং বা দলের বৈঠকে ডাকেননি।

তিনি আরও বলেন, দলে খোকা সাহেবের স্বেচ্ছাচারিতা ও কোনো জবাবদিহিতা না থাকায় আমি আজ থেকে নিজ ইচ্ছায় পদত্যাগ করলাম। পরবর্তীতে ডা.বীরু ভাইয়ের পরামর্শে কী করব তা পরবর্তীতে সাংবাদিকদের জানানো হবে।

এ সময় জাপার আরেক নেতা জিসান বলেন, সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নু মোটা অঙ্কের টাকা নিয়েছেন। পরবর্তীতে তারা দলের এমপি প্রার্থীদের নির্বাচনের সহায়তার জন্য কাউকে টাকা দেননি। এমনকি কোনো সহযোগিতাও তারা করেননি। যেসব পার্টির চেয়ারম্যান ও মহাসচিব অর্থ বাণিজ্য করে, সে দলের কোনো ভবিষ্যত নেই। ফলে আমি এ পার্টি থেকে নিজ ইচ্ছায় আজ পদত্যাগ করলাম। পরবর্তীতে কোন দল করব তা সময় হলে জানতে পারবেন।