সোনারগাঁয়ে ভোক্তার অভিযান ১৪ টন খেজুর জব্দ

149

মোঃ মোক্তার হোসাইন:নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুরে স্টার কোল্ড স্টোরেজ থেকে মেয়াদোত্তীর্ণ ১৪টন খেজুর জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে উপজেলার কুতুবপুর এলাকায় অবস্থিত এ কোল্ড স্টোরেজে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ খেজুরগুলো জব্দ করা হয়। জব্দকৃত খেজুরের আনুমানিক বাজারমূল্য ২৩ লাখ ৬০ হাজার টাকা।

অভিযানের নেতৃত্ব দিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় সহকারি পরিচালক আব্দুস সালাম ও নারায়ণগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মো: সেলিমুজ্জামান।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জের সহাকারী পরিচালক মো. সেলিমুজ্জামান জানান, বিপুল পরিমাণ এ খেজুরের পুরোটাই মেয়াদোত্তীর্ণ। আমরা অভিযান পরিচালনা করে এটি জব্দ করেছি। এখানকার মালিক আসার পর পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আব্দুস সালাম জানান, ওই কোল্ড স্টোরেজে তারিক হোসেনের মালিকানাধীন মৌসুমী এন্টারপ্রাইজের ১৪ মেট্রিক টন মেয়াদোত্তীর্ণ খেজুর মজুদ করা ছিল। যার আনুমানিক মূল্য ২৩ লাখ ৬০ হাজার টাকা। এই খেজুরগুলোর ২০২১ সাল পর্যন্ত মেয়াদ ছিল। ভুয়া স্টিকারের মাধ্যমে এর মেয়াদ বাড়িয়ে এগুলো পরিকল্পনা ছিল তাদের। বাজারজাতকরনের

তিনি আরও জানান, একই কোল্ড স্টোরেজে জিলানীর মালিকানাধীন মদিনা এন্টারপ্রাইজের মজুদকৃত ১৭ মেট্রিক টন খেজুর জব্দ করা হয়। বাজারে সংকট সৃষ্টি করে তারা এই খেজুরগুলো বাজারজাতকরণ করতে চেয়েছিল। আমরা খেজুরগুলো সিল করে দিয়েছি। তদন্ত শেষে চূড়ান্ত প্রতিবেদনের পর জড়িতদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম গ্রহণ করা হবে। ভবিষ্যতেও তাদের এই অভিযান অব্যাহত থাকে বলে জানান তিনি।