১০ হাজার পথচারীদের ঠান্ডা শরবত, স্যালাইন ও বিশুদ্ধ বিতরন

88


কুমিল্লা প্রতিনিধি:
প্রচন্ডরকম তাপদাহের মধ্যে জনজীবন নাকাল অবস্থা।আর এই অবস্থায় একটু প্রশান্তি দিতে ২৫ এপ্রিল রোজ বৃহস্পতিবার দুপুর ১১ টায় আমরা কুমিল্লা নগরীর গুরুত্বপূর্ণ জায়গা টাউনহলের সামনে রাস্তার মধ্যে রিক্সাচালক এবং দিনমজুর ও সাধারণ পথচারীদের মধ্যে বিশুদ্ধ ঠান্ডা পানি, স্যালাইন ও লেবু ট্যাং মিশ্রিত শরবত বিতরণ করা হয়। পাশাপাশি মৌসুমি বিভিন্ন ধরনের ফল খাওয়ার ব্যবস্থা করে দেয়া হয়। কলা, খেজুর, তরমুজ, আনারস, আঙ্গুর, নাশপাতি, মাল্টা সহ মৌসুমি ফলসমূহ বিতরণ করে তপ্ত রোদের মধ্যে মানুষকে তৃপ্ত করার সামাজিক কর্মসূচি পালন করা হয়।

সারাদেশে ২৯ টি জেলায় এই গরমে সাধারণ মানুষদের নিয়ে বিভিন্ন ধরনের সহযোগিতামূলক কর্মসূচি বাস্তবায়ন অব্যাহত থাকবে।

আজকের কুমিল্লা শাখার প্রোগ্রামে উপস্থিত ছিল YCSBD international মিনিষ্ট্রি বোর্ডের রিপ্রেজেনটেটিভ ও YCSBD এর তৃপ্তির হাসি প্রজেক্টের চেয়ারম্যান তাহসিনুল ইসলাম। কুমিল্লা শাখার প্রেসিডেন্ট ইব্রাহীম খালিদ হাসান। এছাড়াও কুমিল্লা শাখার সদস্য মাওলানা জিয়া উদ্দিন, রাশেদুল ইসলাম, মাও: মমিন আহমেদ, মাহিন, জিদান, ফরহাদ, রুদ্র, রায়হান, তাইফা, মেহরুন সুলতানা, ইউশা, ইরা সহ অন্যান্য সাধারণ স্বেচ্ছাসেবকগণ উপস্থিত ছিল।

ইনশাআল্লাহ আমাদের সাংগঠনিক এই কার্যক্রম দেশব্যাপী চলমান থাকবে যতদিন পর্যন্ত তীব্র তাপদাহ এবং হিট ওয়েব থাকবে।

YCSBD- যা বিশ্বের তরুণদের দক্ষ করে যুব ক্ষমতায়নের মাধ্যমে সমাজ পরিবর্তন করার প্রত্যয়ে সারা বাংলাদেশে ২৯টি জায়গায় কাজ করছে। YCSBDian’রা স্বপ্ন দেখে নিজেদের পরিবর্তন করার মাধ্যমে সমাজ ও দেশকে পরিবর্তন করার, টেকনোলজি নির্ভর বিশ্ব গড়ার।

ওয়াইসিএসবিডি ইন্টারন্যাশনাল নেপাল, বাংলাদেশ, আফগানিস্তান, কংগো, ক্যামেরন, পাকিস্তান, ভারত, ফ্রান্স, তুর্কী, জর্জিয়া, ফিনল্যান্ড, উগান্ডা, ইয়েমেন, কেনিয়ায় তরুণদের “কর্মমুখী শিক্ষা, স্বাস্থ্য ও টেকনোলজি” নির্ভর একটি মানবিক স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে শিক্ষার্থীসহ সমাজের সুবিধাবঞ্চিত মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছে।

একটি কর্মমুখী শিক্ষা স্বাস্থ্য ও টেকনোলজি নির্ভর তরুণ উন্নয়নমুখী সামাজিক সংগঠন ইয়ুথ চেঞ্জ সোসাইটি বাংলাদেশ।

ওয়াইসিএসবিডি ইন্টারন্যাশনাল কাজ করছে কর্মমুখী শিক্ষা, ফ্রি কুরআন শিক্ষা প্রশিক্ষণ, ক্লাইমেট চেইঞ্জ, শব্দদূষণ, ইয়ুথ লিডারশীপ স্কিল, কমিউনিকেশন স্কিল, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সি, সুইসাইড প্রিভেনশন, ফ্রি ফ্রিল্যান্সিং, পাবলিক স্পিকিং, তরুণদের ক্যারিয়ার গাইডলাইন, টাইম ম্যানেজমেন্ট, মেন্টাল হেল্থ, ব্লাড এন্ড মেডিকেল ক্যাম্প, নারী উদ্দোক্তা সৃষ্টিতে প্রশিক্ষণ প্রদান টেকনোলজি প্রশিক্ষণ নিয়ে। তাছাড়া আপনারা জানেন, বাংলাদেশে বেকারত্বের হার অনেক বেশি তাই আমরা চেষ্টা করছি YCSBD- Job Fair তথা চাকরী মেলার মাধ্যমে তরুণদের চাকরী পেতে সহযোগিতা করার।

ওয়াইসিএসবিডি ইন্টারন্যাশনালের উদ্দেশ্য কি?

আগামীর স্মার্ট বিশ্ব গড়ে তুলতে জাতি, ধর্ম, বর্ণ, দল, মত নির্বিশেষে তরুণদের নিয়ে শিক্ষা, স্বাস্থ্য, দক্ষ নেতৃত্ব ও টেকনোলজি এক্সপার্ট তৈরীর মাধ্যমে বিশ্বের মাটি ও মানুষের আত্মসামাজিক, সাংস্কৃতিক ও অর্থনৈতিক উন্নয়ন নিশ্চিত করতে সহায়ক ভূমিকা পালনের মাধ্যমে একটি তৃণমূল আন্দোলন সৃষ্টি করে দেশ ও মানুষের সেবার আস্থা অর্জন।