সেনাবাহীনির কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারনা

218

দপ্তরবার্তা রিপোর্টঃ সেনাবাহীনির কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারনা করে সেনাবাহিনীর নাম ক্ষুন্ন করছে এমন অভিযোগ উঠেছে এম গোলাম কিবরিয়া নামের প্রতারক ব্যাক্তির বিরুদ্ধে।  আলহাজ্ব শামছুল হকের ছেলে প্রতারক গোলাম কিবরিয়ার গ্রাম খালিশপুর খুলনা। সে ভিন্নভাবে বিবাহিত অবিবাহিত নারিদের টার্গেট করে এবং এলাকার মানুষ কাওকে চাকুরি কাওকে ব্যবসাসহ বিভিন্ন প্রলোভ দেখিয়ে প্রতারণা করে বেড়াচ্ছে পুরো দেশে। ভুয়া সেনা কর্মকর্তা পরিচয় দিয়ে মানুষের অর্থ আত্নস্বার্থসহ বিভিন্ন অপকর্মও করছে বলে জানা যায়।

ভুক্তভোগীরা জানায়, গোলাম কিবরিয়া নেত্তৃত্বে সংঘবদ্ধ একটি চক্র কাজ করছে সমস্ত বাংলাদেশে। ভুক্তভোগীরা তাহার দৃষ্টান্ত মুলুক শাস্তি দেওয়ার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষন করছে।

ভুক্তভোগীর এক অভিযোগ হুবহুব তুলে ধরা হলো :- আমি পারভিন আক্তার, ২৭৩ ডি.সি রোড, দেওয়ান বাজার, চট্টগ্রাম, আপনার সদয় অবগতির জন্য জানাচ্ছি যে, গোলাম কিবরিয়া, পিতা- আলহাজ্ব শামসুল হক, গ্রাম- খালিশপুর, জেলা- খুলনা এর সাথে আমার পরিচয় হয় ফেইসবুকে গত আগস্ট মাসের শেষের দিকে। সে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সৈনিক পরিচয় দিয়ে আমাকে চাকুরীর প্রলোভন দেখায়। পরে চট্টগ্রাম এসে আমার কাছ থেকে এক লক্ষ টাকা নিয়ে যায় এবং পরে বিভিন্ন সময়ে কৌশল অবলম্বন করে নগদে এবং বিকাশের মাধ্যমে আরো ১ লক্ষ টাকা নিয়ে যায়। সে একজন বাটপার এবং প্রতারক। তার সাথে সংঘবদ্ধ প্রতারক চক্র রয়েছে। আমার কাছে সমস্ত তথ্য রয়েছে। এমতাবস্থায় উপরোক্ত বিষয়গুলো বিবেচনা করে আমাকে সার্বিক সহযোগিতা করার জন্য বিশেষ ভাবে অনুরোধ করছি।

এর প্রেক্কগিতে মাঠে নেমেছে জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন ও দপ্তর বার্তা এবং অপরাধ বিচত্রাসহ মিডিয়াদল।